ঢাকা,শুক্রবার, ১০ মে ২০২৪

পেকুয়ায় প্রাইভেট কারে মিললো ৫০ হাজার ইয়াবা, আটক-৭

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় প্রাইভেট কার তল্লাশি করে ১ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ৫০হাজার পিস ইয়াবাসহ ৭জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। তারা প্রাইভেট কারে করে উখিয়া থেকে ইয়াবার এ চালান নিয়ে পেকুয়া হয়ে চট্টগ্রামের লোহাগাড়া যাচ্ছিলেন বলে জানিয়েছেন ওসি শেখ মুহাম্মদ আলী।

রবিবার (১২ ডিসেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার সদর ইউনিয়নের হরিনা ফাঁড়ির নুইন্ন্যা মুইন্ন্যা ব্রীজের ওপর থেকে প্রাইভেট কারসহ ইয়াবা নিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, লোহাগাড়া আমিরাবাদ এলাকার সুলতান আহমেদের ছেলে ওমর ফারুক, মৃত নবী হোসেনের ছেলে শহীদুল ইসলাম, আলী আহমদের ছেলে জয়নাল আবেদীন, মাহবুব আলমের ছেলে রিদুয়ানুল করিম, আব্দুস ছবুরের ছেলে মোঃ সজিব, মোঃ রাজু ও মৃত সাধন চৌধুরীর ছেলে ডাবলু চৌধুরী।

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামীরা জানায় যে, তাদের প্রাইভেট কার গাড়ি হইতে উদ্ধার ও জব্দকৃত ৫০,০০০ (পঞ্চাশ হাজার) পিস ইয়াবা বিক্রির উদ্দেশ্যে উখিয়া কোর্ট বাজার হইতে ক্রয় করিয়া চকরিয়া, পেকুয়া হয়ে লোহাগাড়ার উদ্দেশ্যে পরিবহন করছিল।

এ বিষয়ে পেকুয়া থানা ওসি মোহাম্মদ আলী বলেন, আজ সকালে গোপন সংবাদ জানতে পারি একটি বড় ইয়াবার চালান যাবে পেকুয়া দিয়ে। সাথে সাথে আমরা হরিনা ফাঁড়ির নুইন্ন্যা মুইন্ন্যা ব্রীজের ওপর গিয়ে অবস্থান করে একটি প্রাইভেট কার ও দুইটি মোটরসাইকেল গাড়ি চেক করে টেপদিয়ে মুড়ানো পঞ্চাশ হাজার পিস ইয়াবাসহ সাত জন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়। তারা ইতিপূর্বেও এই সংঘবদ্ধচক্র বেশ কয়েকটি বড় ইয়াবা চালান চট্টগ্রাম ও ঢাকায় পৌঁছে দেয়।

এসআই নাজমুল হোসেন বলেন, তারা দীর্ঘদিন ধরে বাঘগুজরা সড়ক ব্যবহার করে ইয়াবা পাচার করে আসছিল। যার কারণে সড়কটিতে তল্লাশি বাড়ানো হয়। প্রাইভেট কার ব্যবহার করে তারা কৌশলে ইয়াবা পাচার করতে গেলেও শেষ রক্ষা হয়নি।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার ইয়াবাসহ সাত যুবক আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, সংশ্লিষ্ট আইনে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত: