ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বাজারে মিল্ক ভিটার নামে ১২ কোম্পানির দুধ!

image_155143_0নিজস্ব প্রতিবেদক ::

ঢাকা: সরকারের নিয়ন্ত্রণাধীন একটি মাত্র প্রতিষ্ঠানই দেশে মিল্ক ভিটা দুধ তৈরি ও বাজারজাত করে। অথচ বাজারে এখন ১২টি কোম্পানির মিল্ক ভিটার দুধ পাওয়া যাচ্ছে। এগুলোকে চিহ্নিত করা হয়েছে। শিগগির এ সব নকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার।
রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ তথ্য জানান ।
মশিউর রহমান রাঙ্গা বলেন, “মিল্ক ভিটার নাম ভাঙিয়ে বাজারজাতকারী এ সব প্রতিষ্ঠানকে চিহ্নিত করা হয়েছে। শিগগির এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।”

প্রতিমন্ত্রী বলেন, আফতাব, ডেইরি ফ্রেশ, ঢাকা প্রাইম, মিল্ক ফ্রেশ, আল্ট্রা মিল্ক, রিয়াল মিল্ক ও পিউরা মিল্কের প্যাকেট দেখতে মিল্কভিটার মোড়কের মতোই। মোড়কের আকার, আয়তন ছাড়াও এতে রঙের ব্যবহারও একই ধরনের। মিল্কভিটার গ্রাহকরা প্রতিনিয়ত প্রতারিত হচ্ছেন। এতে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান মিল্কভিটাও ক্ষতির মুখে পড়ছে।
সংবাদ সম্মেলনে মিল্কভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু বলেন, “আমরা লাভের উদ্দেশ্যে দুধ সরবরাহ করছি না। আমরা জনগণের পুষ্টি চাহিদা পূরণ করার লক্ষ্যেই দুধ প্রস্তুত ও সরবরাহ করছি।”
চেয়ারম্যান বলেন, “মিল্ক ভিটার নকলকারী প্রতিষ্ঠানগুলোকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। এখন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করব।”
 

পাঠকের মতামত: