ঢাকা,রোববার, ২৪ অক্টোবর ২০২১

কক্সবাজারে নির্বাচনী সহিংসতায় ২ জন নিহত

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের মহেশখালীর কুতুবজোম ইউনিয়নে নৌকার সমর্থকের গুলিতে স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থক নিহত হয়েছেন।
নিহতের নাম আবুল কালাম। তিনি স্থানীয় পশ্চিমপাড়ার ছোট মিয়ার ছেলে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে আরও অন্তত ১০ জন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুটি কেন্দ্রের ভোটগ্রহণ সাময়িক বন্ধ রাখা হয়।

এদিকে কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের পিলটকাটা কেন্দ্রে আবদুল হালিম নামের একজন নিহত হয়েছেন। জানা গেছে তিনি উক্ত কেন্দ্রে নৌকা প্রতীকের পক্ষের কর্মী ছিলেন।

প্রত্যক্ষদর্শীদের মতে বেলা সাড়ে ১১ টার দিকে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধলে পুলিশ তাদের উপর লাঠি চার্জ করে পরে কে বা কারা গুলি ছুড়েছে সেটা দেখা যায় নি। তবে ধারনা করা হচ্ছে পুলিশ গুলি করেছে। পরে আবদুল হালিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কুতুবদিয়া হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

বিলটকাটা কেন্দ্রের প্রিসাইডিং অফিসার আলী আকবর মোবাইল ফোনে বলেন,পরিস্থিতি খুব খারাপ তাই ভোট গ্রহন বন্ধ আছে। আর কিছু না বলে তিনি ফোন রেখে দেন।

কুতুবজোম ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা গোলাম মাসুদ কুতবী জানান, সকাল সাড়ে ৯টার দিকে নৌকা ও চশমার সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনায় একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও কয়েকজন।

এদিকে কক্সবাজারের পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান বলেন,মহেশখালী,কুতুবদিয়া,টেকনাফ সহ বিভিন্ন স্থানে কিছু ঘটনার কথা শুনেছি। কয়েকটি কেন্দ্রবাদে বাকি সব কেন্দ্রের পরিস্থিতি ভাল,সেখানে মানুষ উৎসব মুখর পরিবেশে ভোট দিচ্ছে।

পাঠকের মতামত: