ঢাকা,শুক্রবার, ৭ মে ২০২১

চকরিয়ায় করোনা সংক্রমণ রোধে মাস্ক ব্যবহার না করায় ১৫ হাজার ৫শত টাকা জরিমানা

এম.মনছুর আলম, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়ায় করোনা সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার না করার দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় স্বাস্থ্যবিধি না মেনে চলার দায়ে এবং মাস্ক পরিধান না করার অপরাধে বিভিন্ন ব্যাক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ৯টি মামলায় ১৫ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়।
বৃহস্পতিবার (১এপ্রিল) দুপুর থেকে থেকে বিকাল পর্যন্ত চকরিয়া পৌর শহরের থানা সেন্টারসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন।

অভিযান ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, দেশব্যাপী করোনা সংক্রমণের প্রকোপ বৃদ্ধির প্রেক্ষিতে সংক্রমণের হার রোধকল্পে চকরিয়া পৌরসভা এলাকায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে সচেতন করতে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে সবাইকে সচেতন হতে হবে।
তিনি আরও বলেন, করোনা সংক্রমণের প্রাদুর্ভাব ঠেকাতে পৌর শহরের বিভিন্ন স্থানে পথচারী, ব্যবসায়ী প্রতিষ্ঠানকে মাস্ক পরিধানে উৎসাহিত করা হয়। এ সময়
মুখে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৯টি  মামলায় পথচারী ব্যাক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার ৫শত টাকা অর্থদন্ড আদায় করা হয়।
কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সড়ক, দোকান-পাট, মাঠে আড্ডা না দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে, মাস্ক পরিধান করতে ও করোনার সংক্রমন রোধে আরো সচেতন হতে হবে। প্রশাসনের ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে তিনি জানান।##

পাঠকের মতামত: