ঢাকা,শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সরকারি নির্দেশ অমান্য করায় অভিযান, আটক ৫জনকে মুচলেকায় ছাড়

চকরিয়ায় কোচিং বানিজ্যের অভিযোগে বিদ্যালয় সিলগালা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকার সারাদেশে স্কুল-কলেজ-মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্টান বন্ধ ঘোষনা করেছে। কিন্তু সরকারের এই নির্দেশনা অমান্য করে চকরিয়ায় বেশ কিছু স্কুল, কোচিং এবং ছাত্রাবাস খোলা রেখে কার্যক্রম চালাচ্ছে।

এরকম সংবাদ পেয়ে আজ বৃহস্পতিবার (০১ এপ্রিল) দুপুরে অভিযানে নামেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

এতে চকরিয়া কোরক বিদ্যাপীঠ, চকরিয়া গ্রামার স্কুল ও বেশ কয়েকটি কোচিং সেন্টারে শিক্ষার্থীদের উপস্থিতি দেখতে পেয়ে ম্যাজিস্ট্রেট ওইসব প্রতিষ্টানে সিলগালা করে দেন। এসময় পাঁচজনকে আটক করেন। তবে আটককৃতদের নাম প্রকাশ করেনি প্রশাসন। তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ চকরিয়া নিউজকে জানান, দেশে আবারও করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে গেছে। একারণে সরকার সম্প্রতি সবধরনের শিক্ষা প্রতিষ্টান বন্ধ রাখার ঘোষনা দিয়েছে। কিন্তু সরকারের এই নির্দেশ অমান্য করে চকরিয়ায় বেশ কিছু শিক্ষা প্রতিষ্টান ও কোচিং সেন্টার তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এমন কি ছাত্রাবাস পর্যন্ত খোলা রাখা হয়েছে।

এমন সংবাদের ভিত্তিতে ওইসব প্রতিষ্টানে অভিযান চালানো হয়েছে। এসময় কয়েকটি শিক্ষা প্রতিষ্টান সিলগালা করে দেয়া হয়েছে ভবিষ্যতে যাতে এধরনের কার্যক্রম না চালায় সেজন্য সতর্ক করা হয়েছে।

তিনি আরো বলেন, সরকারের দেয়া ১৮টি নির্দেশনা বাস্তবায়নে প্রশাসন বদ্ধ পরিকর। এসব নির্দেশনা পালন করতে প্রতিদিন নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

ভ্রাম্যমান আদালতের সাথে ছিলেন- চকরিয়া থানা পুলিশের একটি টিম, আনসার সদস্য, উপজেলা টেকনিশিয়ানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা সাথে ছিলেন।

 

পাঠকের মতামত: