ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

কক্সবাজারে বিএনপির বিক্ষোভ সমাবেশে 

মানুষ হত্যা করে ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না -কাজল

প্রেস বিজ্ঞপ্তি :: ‘সরকার কর্তৃক মানুষ হত্যা, ন্যাক্কারজনক হামলা, তান্ডব ও সাংবিধানিক অধিকার হরণের প্রতিবাদে’ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে কক্সবাজার জেলা বিএনপি।

মঙ্গলবার বিকাল ৪টার দিকে জেলা বিএনপি কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোকতার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

লুৎফুর রহমান কাজল বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের দল নয়; মুক্তিযোদ্ধাদের দল। বিএনপির প্রতিষ্ঠা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার মহান ঘোষক। দেশের সংকটময় মুহূর্তে তিনি সকল স্তরের মানুষকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য দৃপ্ত ঘোষণা দিয়েছিলেন। শুধু তাই; তার নেতৃত্বে জেটফোর্সসহ মুক্তিযোদ্ধাদের বিশাল একটি অংশ পরিচালিত হয়। সে কারণে মুক্তিযোদ্ধার প্রিয় সংগঠন এখন বিএনপি।

সরকার কর্তৃক মানুষ হত্যা, ন্যাক্কারজনক হামলা, তান্ডব ও সাংবিধানিক অধিকার হরণের নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, হাজার হাজার মানুষ হত্যা করে ক্ষমতা চিরস্থায়ী করা যাবে না। এই জুলুম-অত্যাচার, মানুষ হত্যা ও ন্যাক্কারজনক তান্ডবের একদিন শেষ। সেদিন দূরে নয়। এসব জুলুমের জন্য সেদিন এই সরকারকে কাঠগড়ায় দাঁড় করাবে জনগণ।

জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী বলেন, নিরীহ মানুষকে পাখির মতো গুলি করে হত্যার জন্য দেশ স্বাধীন হয়নি। মানুষের গণতান্ত্রিক অধিকার, বাকস্বাধীনতা, মানবাধিকার নিশ্চিতকরণ, শোষণ ও অত্যাচার মুক্ত হওয়ার জন্য দেশ স্বাধীন হয়েছিলো। কিন্তু সরকার স্বাধীনতার সেই মূলমন্ত্রকে ভূলুণ্ঠিত করে যাচ্ছে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পিপি শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মাবুদ, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়া জাহান চৌধুরী, রামু উপজেলা বিএনপির সভাপতি মোকতার আহামদ, কক্সবাজার পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, জেলা যুবদলের সভাপতি এড. সৈয়দ আহমদ উজ্জল, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি এড. হাসান ছিদ্দিকী, রামু উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল বশর বাবু, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছৈয়দ নূর, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সহ-সভাপতি ফরিদুল আলম, জেলা ছাত্রদল সভাপতি শাহাদাত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, সিনিয়র সহ-সভাপতি সাইফুর রহমান নয়ন, যুগ্ম-সম্পাদক মিজানুল আলম, টেকনাফ উপজেলা যুবদলের আহ্বায়ক মোঃ কাইয়ুম, কক্সবাজার পৌর যুবদলের যুগ্ম-আহ্বায়ক মাস্টার জসিম উদ্দীন, জেলা যুবদলের যোগাযোগ বিষয়ক সম্পাদক দোলন ধর, টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ওসমান গণি। সমাবেশের শুরুতে কোরআন তেলোয়াত করেন, মাওলানা দারুচ্ছালাম।

 

পাঠকের মতামত: