ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

শহরে বাজার তদারকি অভিযান: তিন প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা

আতিকুর রহমান মানিক ::  কক্সবাজার শহরের বিভিন্ন স্হানে বাজার তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল (২৯ সেপ্টেম্বর) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বাধীন টীম।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা ও কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় কক্সবাজার জেলার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান কালে মেরিন ড্রাইভ রোড, কলাতলি, সুগন্ধা এলাকার মুদির দোকান, রেস্টুরেন্ট, বেকারি, গ্যাসের দোকান সহ বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করত প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।
এসময় মেরিন ড্রাইভ রোড, কলাতলি এলাকার লেয়ারস এন্ড কনফেকশনারীকে উম্মুক্ত পরিবেশে খাবার শিতলীকরন, একই ফ্রিজে রান্না ও কাচা মাংস ও খাবার সংরক্ষণ করা, বেকারিতে অগ্নিনির্বাপক সিলিণ্ডার না রাখা সহ বিভিন্ন অপরাধে ৫০ হাজার টাকা, কলাতলী এলাকার মেসার্স আলম এন্টারপ্রাইজ কে মূল্য তালিকা না রাখা, মেয়াদত্তীর্ন বিস্ফোরক লাইসেন্স এবং অগ্নিনির্বাপক সিলিন্ডার রাখার অপরাধে ৩ হাজার টাকা এবং সুগন্ধা পয়েন্ট এলাকার হোটেল আইলেণ্ডিকে মূল্য তালিকা প্রদর্শন না করা, স্বাস্থ্য না মানা সহ বিভিন্ন অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শ দেওয়া হয়।
অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৬ এর এক দল সদস্য।
জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

পাঠকের মতামত: