ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

লামায় ২৭ চেয়ারম্যান প্রার্থীসহ ৩২১ জনের মধ্যে প্রতীক বরাদ্দ

াাাালামা প্রতিনিধি :::
বান্দরবানের লামা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় টাউন হলে স্ব স্ব রিটার্নিং অফিসারগন চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারন সদস্য প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন। এ সময় উপজেলা নির্বাচন অফিসার নব বিন্দু নারায়ন চাকমা, রিটার্নিং অফিসার ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শাহী নেওয়াজ, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. আনোয়ার কামাল ও পল্লী উন্নয়ন কর্মকর্তা কাজী শফিকুর রহমান, থানা পুলিশের উপ-পরিদর্শক জাহিদ নুরসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রার্থীরা উপস্থিত ছিলেন। এতে নির্বাচন আচারন বিধিমালা স্ব-বিস্তারিত পাঠ করে শুনান উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহ্মুদ।

নির্বাচন অফিস সূত্র জানান, বরাদ্দে লামা সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী মো. রবিউল হোসেন ভুইয়া- ধানের শীষ, আওয়ামী লীগ প্রার্থী মিন্টু কুমার সেন- নৌকা ও জাতীয় পার্টি প্রার্থী মো. আবদু রহমান- লাঙ্গল প্র্রতীক পেয়েছেন। গজালিয়া ইউনিয়নে বিএনপি প্রার্থী মংক্যচিং চৌধুরী-ধানের শীষ, আওয়ামীলীগ প্রার্থী বাথোয়াইচিং মার্মা- নৌকা ও স্বতন্ত্র প্রার্থী চচিমং মার্মা- ঘোড়া প্রতীক। ফাঁসিয়াখালী ইউনিয়নে বিএনপি প্রার্থী মো. জাকের হোসেন মজুমদার- ধানের শীষ, আওয়ামী লীগ প্রার্থী খায়রুল বশর- নৌকা ও জাতীয় পার্টির প্রার্থী সামশুদ্দীন লাঙ্গল প্রতীক। আজিজনগর ইউনিয়নে বিএনপি প্রার্থী মো. নাজেমুল ইসলাম চৌধুরী-ধানের শীষ, আওয়ামী লীগ প্রার্থী মো. জসিম উদ্দিন- নৌকা, স্বতন্ত্র প্রার্থী মো. নুরুচছফা-মোটর সাইকেল ও সামছুল কিবরিয়া সুমন-আনারস প্রতীক। সরই ইউনিয়নে বিএনপি প্রার্থী ফরিদ উল আলম- ধানের শীষ, আওয়ামী লীগ প্রার্থী মো. নুরুল আলম-নৌকা ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী- ঘোড়া প্রতীক পেয়েছেন। রুপসীপাড়া ইউনিয়নে বিএনপি প্রার্থী মো. রফিকুল ইসলাম- ধানের শীষ, আওয়ামীলীগ প্রার্থী ছাচিংপ্রু মার্মা- নৌকা, স্বতন্ত্র প্রার্থী বিশ্বজিত বড়–য়া চশমা, জাতীয় পার্টি প্রার্থী হাবিবুর রহমান লাঙ্গল প্রতীক পায়। ফাইতং ইউনিয়নে বিএনপি প্রার্থী মো.শামসুল আলম-ধানের শীষ, আওয়ামী লীগ প্রার্থী জালাল উদ্দিন-নৌকা, স্বতন্ত্র প্রার্থী আবদুল জলিল চশমা, হেলাল উদ্দিন মোটর সাইকেল ও শওকতুল ইসলাম- হাতপাখা প্রতীক পেয়েছেন। এছাড়াও সবকটি ইউনিয়নে সর্বমোট সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৬জন ও সাধারণ সদস্য পদে ২২৮জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে চলতি মাসের ২৩ এপ্রিল শনিবার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৬ এপ্রিল রুপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যা পদপ্রার্থী মো. আবদুল শহীদসহ একজন সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থী ও চারজন সাধারন সদস্য পদপ্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

ইউপি নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের সত্যতা নিশ্চিত করে নির্বাচন অফিসার নব বিন্দু নারায়ন চাকমা জানান, প্রতীক পাওয়ার মধ্য দিয়ে সোমবার থেকে প্রার্থীরা নির্বাচনী আইন মেনে প্রচার প্রচারনা করতে পারবেন। এ সময় সুষ্ট, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে সকল প্রার্থী ও ভোটারদের সহযোগীতা কামনা করেন তিনি।

পাঠকের মতামত: