ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

লামায় রোহিঙ্গা যুবক খুন, চোরকে পিটিয়ে হত্যা না পরিকল্পিত খুন !

lasমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

লামা উপজেলার ফাইতং ইউনিয়নে পেঁপে চুরি করতে গিয়ে হাফেজ মোঃ সেলিম (৩৫) নামে এক রোহিঙ্গা যুবক খুন হয়েছে। ৯ মার্চ বুধবার বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার ফাইতং ইউনিয়নের ৩নং ওয়ার্ড দুর্গম পাহাড়ি এলাকা লাল পাইন্নারঝিরি এলাকা থেকে এ লাশ উদ্ধার করে ফাইতং ফাঁড়ির পুলিশ। সে মিয়ানমারের আকিয়াব জেলার মংডু থানার বাসিন্দা সামশুল আলমের ছেলে বলে জানা গেছে।

নিহত হাফেজ মোঃ সেলিমের শ্বশুর নুরুল আলম বলেন, গত চার বছর আগে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করে তার মেয়েকে বিয়ে করে লাল পাইন্নারঝিরি এলাকায় বসবাস শুরু করে। মঙ্গলবার সন্ধ্যায় একটি দা ও বস্তা নিয়ে সাধু নামে এক ব্যক্তির বাগানে পেঁপে চুরি করতে যায় হাফেজ সেলিম। সেখানে দুর্বৃত্তরা তাকে দা দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। পরে রাত তিনটার দিকে তিনি বাড়ীর উঠানে পৌঁছে ঘটনার জবানবন্দি দিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

এবিষয়ে ফাইতং ইউপি চেয়ারম্যান শামসুল ইসলাম মুঠোফোনে এপ্রতিবেদকে জানায়, পার্শ্ববর্তী সাজু মিয়া নামে এক রাবার বাগানের মালিকের সাথে ভূমি নিয়ে বিরোধ ছিল হাফেজ সেলিমের। আশা করি পুর্ণাঙ্গ তদন্ত হলে ঘটনার সত্যতা বেরিয়ে আসবে।

লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ইকবাল হোসেন বলেন, এ ঘটনা অজ্ঞাতনামা আসামী করে লামা থানা হত্যা মামলা হয়েছে। বৃহস্পতিবার লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান জেলা সদর মর্গে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: