ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কালারমারছড়া ইউপি নির্বাচন :বিএনপির এখলাছ-আ.লীগে তারেক

493a6361-6e5f-457f-a988-8e978089dbe0পারভিন আকতার, কক্সবাজার ::

আগামী ২২ শে মার্চ বহু প্রত্যাশিত মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে বিএনপি আওয়ামী লীগ, দু’হেভিয়েট প্রার্থীর তুমুল বাকযুদ্ধ চলছে সু-কৌশলে। এখন প্রকাশ্যে রূপ নিয়ে নির্বাচনী প্রচারণায় বিভিন্ন সভা সেমিনার, মুসলিম ও ভিবিন্ন ধর্মাবলম্বী অনুষ্টানে যোগ দিয়ে ভোটারদের মন জয় করতে শুরু করেছে প্রার্থীরা। বর্তমানে ধানের শীষ প্রার্থী আলহাজ্ব এখলাছুর রহমান মহেশখালী উপজেলা বিএনপির সহ-সভাপতি ও কালারমারছড়া ইউনিয়ন বিএনপির সাবেক সফল সভাপতি। অপর প্রার্থী তারেক বিন ওসমান শরীফ কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। দু’জনই দুই দলের হেভিওয়েট প্রার্থী হওয়ায় ভোটারদের পড়তে হয়েছে বিপাকে। দু’চেয়ারম্যানের কৃর্তকর্ম যাচাই-বাচাই করতে শুরু করেছে ভোটাররা। কে কালারমারছড়া ইউনিয়ন পিতার আসনে আসিন হলে জনগণ সুযোগ সুবিধা পাবেন এ নিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ।
ইউনিয়ন যুবদলের আহবায়ক মোঃ আলমগীর, যুবদল নেতা সেলিমসহ বেশ কয়েকজন ভোটার জানান, বর্তমান চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব এখলাছুর রহমান অতীতে ও বর্তমানে জনগনের সেবক হয়ে এলাকায় ব্যাপক মসজিদ, মাদ্রাসা, স্কুলে সহযোগিতাসহ এলাকায় উন্নয়ন করেছেন এবং তিনি শান্তশিষ্ট লোক হিসেবে এলাকায় সুনাম রয়েছে ভূরি ভূরি। এলাকার উন্নয়নের স্বার্থে তাকে নির্বাচিত করা প্রয়োজন।
ইউনিয়ন আ.লীগের সভাপতি বশির আহমদসহ কয়েকজন ভোটার জানান, দল যাকে মনোনয়ন দিয়েছেন আমরা তার পক্ষে মাঠে নামছি। অপরদিকে ঘোষিত প্রার্থী সেলিম চৌধুরীর প্রার্থীতা বাতিল করে তারেক বিন ওসমান শরীফকেই নৌকার মাঝির দায়িত্ব অর্পণ করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ইউনিয়নে দুই দলের কোন বিদ্রোহী প্রার্থী না থাকায় ধানের শীষ এবং নৌকার প্রার্থীর মধ্যে হাড্ডা হাড্ডি লড়াই হবে বলে মাঠ পর্যায়ে জরিপ করে জানা গেছে। স্থানিয় লোকজন মনে করেন, প্রথমে তারেক নাগরিক কমিটির ব্যানারে নির্বাচন করার ঘোষনা দিলে সাদা মনের মানুষ হিসাবে এলাকায় ব্যাপক পরিচিত বিএনপির একক প্রার্থী আলহাজ্ব এখলাছুর রহমানের জয়ের পথ সহজ ছিল। অপরদিকে সেলিম চৌধুরীর প্রার্থীতা বাতিল করে তরুন রাজনৈতিকবিদ তারেক মনোনয়ন পাওয়ায় এখন বদলে গেছে ভোটার হিসাব নিকাশ। তবে জামায়াতের কোন প্রার্থী না থাকায় তাদের একটি বিশাল ভোট ব্যাংক থাকায় ধানের শীষ প্রার্থীকে ভোট দিলে এখলাছুর রহমানের জয় হবার একটা সম্ভাবনা রয়েছে সচেতন মহলের অভিমত। তবে মাঠ পর্যায়ে প্রচারনায় নৌকার প্রার্থী তারেক বিন ওসমান শরীফ এগিয়ে থাকায় ধানের শীর্ষ প্রার্থী আলহাজ্ব এখলাছুর রহমান গাঁ ঝাড়া দিয়ে উঠে মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন পাড়া-মহল্লায় ব্যাপক গণসংযাগ, উঠান বৈঠকে ব্যস্ত সময় অতিবাহিত করেছেন। আজ বুধবার তিনি ফের গণসংযোগ চালিয়ে যাচ্ছেন জনপ্রিয়তার র্শীষে থাকার জন্য এমনটা জানালেন উত্তরনলবিলা-চালিয়াতলীর ভোটার’রা। তাই তিনি প্রচারনায় এগিয়ে যাচ্ছেন এমনটা আভাস পাওয়া গেছে সচেতন মহলের কাছ থেকে। কালারমারছড়ার ফকির জুম পাড়ার মামুনুর রশিদ, মোঃ শাহ ঘোনার ভোটার আবদু ছত্তারের সাথে আলাপ কালে তারা জানান, আমরা মার্কা বুঝিনা, দলীয় প্রার্থীও আমাদের বিবেচ্য নয়। আমরা সুখে দুখে যাকে কাছে পাব তাকে ভোটতা দেব। তারেক বিন ওসমান শরীফকে কাছে পাবে বলে মনে করি তাই তাকে ভোটতা দেব।
আলহাজ্ব এখলাছুর রহমান জানান, কালারমারছড়া বাসীর জন্য উন্নয়নের জন্য কোন প্রতিশ্রুতি নয়, চাই কাংখিত উন্নয়ন। আর এ উন্নয়নের রোড মড়েল হবে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করার মাধ্যমে। তিনি আরোও জানান, কোন ধরণের হস্তক্ষেপ ছাড়াই কালারমারছড়াবাসী নিরাপদে ভোট দিতে পারবে। এই জন্য নির্বাচন কমিশন ও প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে। জনগন তাদের ভোটাধিকার নিশ্চিত করতে পারলেই জনগনের এখলাছুর রহমান ইনশল্লাহ বিজয় অর্জন করতে পারবেন।

পাঠকের মতামত: