ঢাকা,মঙ্গলবার, ১৪ মে ২০২৪

পেকুয়ায় শিক্ষার্থীরা ঝুঁকি নিয়ে ট্রাকে করে খেলতে গেল কক্সবাজারে!

pekপেকুয়া প্রতিনিধি :::

গ্রীষ্মকালীন আন্তঃ স্কুল ফুটবল টুর্নামেন্ট জেলা পর্যায়ে ফাইনাল খেলায় অংশগ্রহণ করতে মারাত্মক ঝুঁকি নিয়ে ট্রাকে চেপে পেকুয়া থেকে কক্সবাজার জেলা সদরে গেল প্রায় দুই শতাধিক শিক্ষার্থী। শিক্ষার্থীদের এমন ঝুঁকিপূর্ণ যাত্রায় কোনরকম বাধা না দেওয়ায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

বৃহস্পতিবার (৩আগস্ট) দুপুরে দুটি ট্রাক গাড়িতে পেকুয়া জিএমসি ইন্সটিটিউশনের এসব শিক্ষার্থী অত্যন্ত ঝুঁকি নিয়ে এ যাত্রা করেন। তবে স্থানীয় সচেতন মহলের অভিযোগ, স্কুল কর্তৃপক্ষের উদাসীনতায় শিক্ষার্থীরা এমন ঝুঁকি নিতে পেরেছ। এব্যাপারে কর্তৃপক্ষের নজর থাকা উচিত ছিল।

তারা আরো বলেন, ২০১১ সালের ১১ জুলাই চট্টগ্রামের মিরসরাই স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের খেলা শেষে আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড় ও সমর্থকরা একটি পিকআপ ভ্যান করে যাচ্ছিল। এসময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ঘটনাস্থলে ৩৫ জন নিহত হয়। হাসপাতালে নেয়ার পর আরো ৫ জন মারা যায়। এরপর চিকিৎসাধীন অবস্থায় আরো ৫ জন মারা যায়। এরমধ্যে বেশিরভাগ শিক্ষার্থী ছিল।

ঝুঁকি নিয়ে ট্রাকে করে খেলায় অংশগ্রহণ করতে যাওয়া পেকুয়া জিএমসি ইন্সটিটিউশনের বেশ কয়েকজন শিক্ষার্থী জানান, স্কুলের প্রধান শিক্ষকের অনুমতি নিয়ে তারা কক্সবাজারের উদ্দেশ্যে ট্রাকে করে যাত্রা করেন।

শিক্ষার্থীদের কক্সবাজার যাওয়ার অনুমতি দেওয়ার সত্যতা নিশ্চিত করে পেকুয়া জিএমসি ইন্সটিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন বলেন, শিক্ষার্থীদের ট্রাক গাড়িতে করে যেতে আমি নিষেধ করেছি। কিন্তু তারা কেন এভাবে গেল তা আমি জানা নেই। শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে স্কুল থেকে তারা ছুটি পায়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল করিম বলেন, বিষয়টি অত্যন্ত স্পর্শকারত। কোনভাবে দুর্ঘটনা ঘটলে কারো পক্ষে দায় এড়ানো সম্ভব নয়। জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মতামত: