ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়া কলেজে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থী অভিভাবক পেশাজীবি সমাবেশ

Chakaria Picture 03-09-2016Chakaria Pc 03-09-16 Cএম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার প্রধান শিক্ষা প্রতিষ্টান চকরিয়া কলেজে শনিবার সকালে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক পেশাজীবি সমন্বয়ে সমাবেশ অনুষ্টিত হয়েছে। অনুষ্টানে কলেজ পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও পেশাজীবি সংগঠনের প্রতিনিধিরা অংশ গ্রহন করেন।

চকরিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে কলেজ মিলনায়তনে অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা অধ্যাপক সৈয়দ সাহাবুদ্দিন মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুর্থ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মো.শহিদুর রহমান, স্বাগত বক্তব্য রাখেন অনুষ্টান সমন্বয় পরিষদের আহবায়ক ও কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক পদ্ম লোচন বড়–য়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির প্রাক্তন সদস্য ও শাহওমরাবাদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাহমুদুর রহমান চৌধুরী, কলেজ পরিচালনা কমিটির সদস্য উপজেলা আওয়ামীলীগ নেতা ফয়সল চৌধুরী। বক্তব্য রাখেন কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক আবদুর রহিম, অর্থনীতি বিভাগের প্রধান মো.সামসুল হুদা, ইংরেজী বিভাগের সিনিয়র প্রভাষক আবু সাদেক মো.সায়েম, কলেজের প্রাক্তন শিক্ষার্থী সাংবাদিক একেএম বেলাল উদ্দিন, কলেজ মসজিদের খতিব মাওলানা আমির হোছাইন প্রমুখ। অনুষ্টানটি সঞ্চালনায় করেন ইংরেজী বিভাগের প্রধান অধ্যাপক প্রণব কুমার দত্ত ও অনুষ্টানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কলেজের প্রভাষক জিয়াউল হক ভুট্টো ও সহযোগি শিক্ষকবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, চকরিয়া কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবসময় স্বোচ্ছার রয়েছে। দেশবিরোধী এই ঘৃন্য অপতৎপরতার বিরুদ্ধে সকলেই অবগত। ইতোমধ্যে কলেজের পক্ষ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে নিয়ে একাধিক সভা-সমাবেশ করা হয়েছে। তাই আগামীতে সরকারের পাশাপাশি চকরিয়া কলেজের শিক্ষক, শিক্ষার্থীরা জঙ্গিবাদের মূল উৎপাটন করতে বলিষ্ট ভুমিকা পালন করবে। বক্তারা বলেন, ইসলাম ধর্ম হচ্ছে শান্তির ধর্ম। এখানে কোন ধরণের হানাহানি বা হত্যার মতো ঘটনা ইসলাম ধর্মে বিশ্বাসী মানুষ সমর্থন করেনা। ধর্মের নামে যাঁরা মানুষ হত্যা করছে প্রকৃত পক্ষে তাঁরা ইসলাম ধর্মের পক্ষের মানুষ নয়। সময় এসেছে সমাজের সকলস্থরের মানুষের সমন্বয়ের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। #

পাঠকের মতামত: