ঢাকা,মঙ্গলবার, ২ জুলাই ২০২৪

চকরিয়ায় বনাঞ্চলের ভেতর গাছে ঝুলন্ত গৃহবধূর মরদেহ উদ্ধার

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় সংরক্ষিত বনাঞ্চলের পাহাড়ের ভেতর গাছে ঝুলন্ত অবস্থায় জান্নাতুল ফেরদৌস (২৫) এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় কাঠুরিয়া লোকজন মরদেহটি গাছে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে আশপাশের এলাকাবাসীকে খবর দেন। পরে স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি থানা পুলিশকে জানালে গতকাল সকালে ঘটনাস্থলে পৌঁছে পুলিশের একটি টিম উপজেলার কাকারা ইউনিয়নের পাহাড়ি জনপদ বাদশার টেক এলাকার পাহাড় থেকে মরদেহটি উদ্ধার করে।

নিহত জান্নাতুল ফেরদৌস কাকারা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পুর্ব কাকারা এলাকার মোহাম্মদ রুবেল এর স্ত্রী এবং তিনি এক মেয়ে ও এক ছেলের জননী বলে জানিয়েছেন মরদেহ উদ্ধারকারী চকরিয়া থানার এসআই মিজানুর রহমান। তিনি বলেন, মরদেহ উদ্ধারের সময় তাঁর গলার নীচে রশির দাগ রয়েছে।

স্থানীয় লোকজন জানান, গতকাল সকালে কয়েকজন কাঠুরিয়া বাদশার টেক হয়ে সংরক্ষিত বনাঞ্চলের ভেতরে লাকড়ি সংগ্রহ করতে যান। এসময় তাঁরা সেখানে দেখাতে পান গাছে ঝুলন্ত অবস্থায় রয়েছে এক নারী। ঘটনাটি লোকমুখে জানাজানি হয়ে পড়লে স্থানীয় জনপ্রতিনিধি ও আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে মরদেহ গাছে ঝুলন্ত দেখে থানা পুলিশে খবর দেন।

ঘটনার বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শাহাব উদ্দিন। তিনি বলেন, পাহাড়ের ভেতর গাছে ঝুলন্ত অবস্থায় এক নারীর মরদেহ দেখে কাঠুরিয়া লোকজন এলাকাবাসীকে জানান। পরে ঘটনাটি স্থানীয় ইউপি সদস্য আবু নাঈম চকরিয়া থানা পুলিশকে জানালে সকাল আনুমানিক সাড়ে নয়টার দিকে পুলিশ টিম ঘটনাস্থলে পৌঁছে ওই নারীর মরদেহ উদ্ধার করেছে।

তিনি বলেন, আগের দিন সকালে বাড়ির গরু নিয়ে পাহাড়ে চড়াতে যান গৃহবধূ জান্নাতুল ফেরদৌস। এদিন সন্ধ্যার আগে গরুগুলো বাড়ি ফিরলেও গৃহবধূ জান্নাতুল ফেরদৌস বাড়িতে আসেনি। এরই মধ্যে গতকাল শনিবার সকালে তাঁর মরদেহ পাওয়া যায় পাহাড়ের ভেতর গাছে ঝুলন্ত অবস্থায়। ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জেরে ওই নারী বাড়ির গাছে রশি বেঁধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই মুফিজুর রহমান বলেন, খবর পেয়ে গতকাল সকালে চকরিয়া থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল থেকে নিহত নারীর মরদেহ উদ্ধার করেছে। সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ##

পাঠকের মতামত: