ঢাকা,সোমবার, ১ জুলাই ২০২৪

চকরিয়ায় আল ফরিদ হোটেল থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৫ গ্রেফতার, অস্ত্র উদ্ধার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ায় আবাসিক হোটেলে বসে ছিনতাইয়ের পরিকল্পনাকালে দেশীয় তৈরি অস্ত্রসহ সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার (২৬ জুন) রাত আটটার দিকে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে পৌরশহরের চিরিঙ্গা সোসাইটিস্থ আল ফরিদ নামের আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হন।

পুলিশের হাতে গ্রেফতারকৃতরা হলেন চকরিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মগবাজার বিনামারা এলাকার জসিম উদ্দিনের ছেলে কামরুল ইসলাম ছোটন (১৯), উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রিংভং এলাকার নুরুল কবির এর ছেলে মাহমুদুল করিম (২৮), চকরিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বিনামারা হাশেম মাস্টারপাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে তায়েবুল ইসলাম (২২), চকরিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পালাকাটা কাশেম মাস্টারপাড়া এলাকার আবুল কালামের ছেলে আরফাতুল ইসলাম(২২) ও চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নামার চিরিঙ্গা চেয়ারম্যানপাড়া এলাকার মুজিবুল হকের ছেলে মিনহাজুর রহমান নয়ন (২৯)।

অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। তিনি বলেন, গতকাল বুধবার বিকালে আমি সঙ্গীয় একটি চৌকস পুলিশ টিম নিয়ে মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল ও অস্ত্র উদ্ধারে অভিযান তৎপরতা জোরদার করি। এরইমধ্যে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, চকরিয়া উপজেলার বহুল আলোচিত ত্রাস ও মোটরসাইকেল চোরাই চক্রের মূল হোতা নয়নসহ ৫-৬ জনের একটি দল চকরিয়া পৌরশহরের কাচা বাজার সংলগ্ন হোটেল আল ফরিদের ৪ তলার ১১ নং কক্ষে বসে ছিনতাইয়ের পরিকল্পনা করছে।

এই অবস্থায় তাৎক্ষণিক সেখানে অভিযান চালিয়ে দেশে তৈরি একটি বন্দুকসহ হোটেল রুম থেকে ছিনতাইকারী চক্রের পাঁচ সদস্যকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হই। ওসি আরও বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: