ঢাকা,শনিবার, ২০ জুলাই ২০২৪

রামুতে ১১৭ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধিত করলো ‘প্রতিশ্রুতি’

সোয়েব সাঈদ ::
কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নাছির উদ্দিন বলেছেন, গুণগত শিক্ষাই শিক্ষার্থীদের স্বপ্নপূরণে এগিয়ে নেবে। এজন্য নিজের প্রচেষ্টা, সাহস ও আত্মবিশ^াসকে সবচেয়ে বেশী গুরুত্ব দিতে হবে। সফল মানুষেরা সবাই স্বচ্ছল পরিবার থেকে জন্ম নেয়নি। নিম্ন-মধ্যবিত্ত পরিবার থেকে অনেকে নিজ প্রচেষ্টায় সফল সর্বোচ্চ শিখরে আরোহন করেছে। কক্সবাজারের ইতিপূর্বে দায়িত্বরত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসকসহ অনেকে কৃষক পরিবার থেকে সফলতা অর্জন করেছেন। একটি সুশিক্ষিত প্রজন্মের মাধ্যমে  সমাজ তথা দেশকে এগিয়ে নেয়ার সর্বশ্রেষ্ঠ মাধ্যম হলো শিক্ষা।
রামুর পশ্চিম মেরংলোয়ায় শিক্ষা ও সামাজিক উন্নয়নমূলক সংগঠন প্রতিশ্রুতি আয়োজিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া ছাত্রছাত্রী, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা অফিসার মো. নাছির উদ্দিন এসব কথা বলেন।
শুক্রবার, ২১ জুন বিকালে পশ্চিম মেরংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- পশ্চিম মেরংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার আলম। প্রতিশ্রুতি’র সভাপতি মো. নছিবুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ইরফাত সিদ্দিকী বাবু।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা বখতেয়ার আহমদ, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ব্যবসায়ি জামাল উদ্দিন কোম্পানি, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য রাবেয়া বসরী, সমাজসেবক মাহবুবুল আলম ও আজিজুল ইসলাম, এবি ব্যাংকের সিনিয়র এসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট সিরাজুল ইসলাম, রামু উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মুফিজুল আলম, ইসলামিক আলোচক মাওলানা আবুল ফয়েজ, রাজারকুল মাছুমিয়া ইসলামিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার শিক্ষক মাওলানা মুসলেহ উদ্দিন।
অনুষ্ঠানে সংবর্ধিতদের মধ্যে বক্তব্য রাখেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদিয়া আলম, বাকলিয়া সরকারি কলেজের শিক্ষার্থী আবরার বিনতে শামস, মহসিন কলেজের শিক্ষার্থী আরমান হোসাইন ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহীদুল ইসলাম সোহেল। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া ছাত্রছাত্রী, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারি ১১৭ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়। অতিথিবৃন্দ সংবর্ধিতদের সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করেন।

পাঠকের মতামত: