ঢাকা,বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

নির্মাণ কাজের উদ্বোধন

চকরিয়া উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর  নতুন ভাস্কর্য ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপনে সম্ভাব্য স্থান নির্ধারণ

চকরিয়া উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর
নতুন ভাস্কর্য ও মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপনে
  • সম্ভাব্য স্থান নির্ধারণ, নির্মাণ কাজের উদ্বোধন
এম জিয়াবুল হক, চক চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ চত্বরে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য আগে থেকে স্থাপন করা হলেও ইতোমধ্যে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম নতুন ভবনে স্থানান্তরিত হয়েছে।
এ অবস্থায় চকরিয়া উপজেলা প্রশাসন সদ্য নির্মিত নতুন উপজেলা পরিষদের সামনে (চকরিয়া মডেল মসজিদের পাশে) উপজেলা পরিষদের জায়গায় নতুন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও মহান মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলাম। তিনি বলেন, পুরানো উপজেলা পরিষদের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যটি নির্মাণাধীন মডেল মসজিদের পেছনে পড়েছে। সেকারণে ভাস্কর্যটি সেখান থেকে সরিয়ে আমরা নতুন উপজেলা পরিষদের সামনে স্থাপন এবং মহান মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপন করার জন্য ইতোমধ্যে সিদ্ধান্ত নিয়েছি।
এই সিদ্ধান্তের সঙ্গে কক্সবাজার ১ (চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য মেজর জেনারেল অব.সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদি এবং চকরিয়া উপজেলা পরিষদের সম্মানিত সকল সদস্যরা সমর্থন ও সদয় সম্মতি দিয়েছেন।
এরই আলোকে সোমবার ১৫ এপ্রিল দুপুরে চকরিয়া উপজেলা পরিষদে উপস্থিত থেকে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নতুন ভাস্কর্য স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন সংসদ সদস্য মেজর জেনারেল (অব:) সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক।
ইউএনও ফখরুল ইসলাম বলেন, তরুণ প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমে জাগ্রত করতে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ স্থাপন এবং স্বাধীনতা বিরোধী অপশক্তির পরাধীনতার শৃঙ্খল থেকে স্বাধীন বাংলাদেশ বির্মিমানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগ, তাঁর  জীবন আর্দশ নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে বঙ্গবন্ধুর নতুন ভাস্কর্য স্থাপনে চকরিয়া উপজেলা পরিষদের জায়গায় এই উদোগ নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল ভাস্কর্য স্থাপনে নতুন স্থান নির্ধারণপুর্বক  নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা? ইউএনও)মো: ফখরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. এরফান উদ্দিন, উপজেলা কৃষি অফিসার এসএম নাছিম হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু হাসনাত সরকার, চকরিয়া পরিষদের অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুধীজন। ##

পাঠকের মতামত: