ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে মুহূর্তে পুড়ে   ছাই ৫ বসতঘর, ৪০ লাখ টাকার ক্ষতিসাধন 

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া

চকরিয়ায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট আগুনে ৫ বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।  গতকাল শুক্রবার ( ১ মার্চ) ভোররাত চারটার দিকে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ড হাজি পাড়া এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন এখন খোলা আকাশের নিচে অবস্থান করছে।

পুড়ে যাওয়া বাড়ির মালিক নুরুল ইসলাম জানান, ভোররাতে হঠাৎ শোরচিৎকার শুরু হলে দেখা যায় মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ছে। পাশাপাশি হওয়ায় ৫টি বাড়ি আগুনে পুড়ে যায়। তবে শিশু-নারী-পুরুষ কেউ আহত হয়নি।

তিনি জানান, আগুনে পুড়ে আনুমানিক ৪০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এতে ৩-৪ লক্ষ নগদ টাকাও পুড়ে যায়।

ক্ষতিগ্রস্থ পরিবার সদস্যরা বলেন, আগুনে আমাদের  সব কিছু পুড়ে গেছে। আর কিছুই রইলনা।

স্থানীয় পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না বলেন, ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের হাজীপাড়ার বাসিন্দা

আবুল কাশেম মাঝির বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে পরপর লাগোয়া ৫টি বাড়ি মুহুর্তে পুড়ে ছাই হয়ে যায়।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মাঝে তাৎক্ষণিক আমার নিজস্ব তহবিল ও ইউনিয়ন পরিষদের পক্ষথেকে নগদ টাকা সহায়তা দেওয়া হয়েছে। বিষয়টি চকরিয়া উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ফখরুল ইসলাম বলেন, গতকাল সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে টিন ও নগদ টাকা সহায়তা দেয়া হবে।

পাঠকের মতামত: