ঢাকা,বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

চকরিয়াতে হঠাৎ ছিনতাই বৃদ্ধিতে উদ্বিগ্ন মোবাইল ব্যাংকিং ব্যবসায়ীরা

এইচ এম রুহুল কাদের, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়াতে হঠাৎ মোবাইল ব্যাংকিং বিকাশ, নগদ,রকেট, ইজি লোড ব্যবসায়ীরা ছিনতাইয়ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন।

২৬ ফেব্রুয়ারী রাত ১১টার দিকে কাকারা বটতলী বাজার থেকে দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে সিএনজি যোগে মানিক চন্দ্র দে নামক এক ব্যবসায়ী থেকে ১লাখ টাকা ও ৫ টি মোবাইল হাতিয়ে নেয় । অপহরণকারীরা পুলেরছড়ায় গাড়ি থেকে ফেলে চলে যায় বলে জানান অপহরণের স্বীকার মানিক চন্দ্র।

গত ২৪শে ফেব্রুয়ারী কাকারা ৯ নং ওয়ার্ডের বিকাশ ও রকেট,এয়ারটের এজেন্ট হাসান নামের এক ব্যবসায়ী থেকে চকরিয়া পৌরসভার হাইস্কুল সড়ক থেকে বাসায় যাওয়ার পথে রাত সাড়ে এগারোটার দিকে ২২লাখ টাকা ও ৮টি মোবাইল ছিনতাই হয়।
উক্ত দুই ঘটনার দাগী চিহ্নিত সন্ত্রাসীদের আইনের আওতায় আনা হলে দুই নেক্কারজনক ঘটনার সুফল পাওয়া যাবে মনে করি একজন বাবলু হাসান নামের এক ব্যবসায়ী ।

এ ঘটনায় ভুক্তভোগী বিকাশ এজেন্টের মালিক মোহাম্মদ হাসান থানায় লিখিত অভিযোগ করলেও ভুক্তভোগী মানিক চন্দ্র দে এখনো প্রস্তুতি নিচ্ছে বলে জানান । তারা দুজনেই কাকারা ইউনিয়নের ৪ ও ৯ নং ওয়ার্ডের বাসিন্দা । চকরিয়া উপজেলার সচেতন নাগরিক ও ব্যবসায়ীরা এই ঘটনার সুস্থ তদন্ত পূর্বক অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানায়।

এই ব্যাপারে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন,উক্ত বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে,ছিনতাই হওয়া টাকা উদ্ধারে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি।

পাঠকের মতামত: