ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

চকরিয়ায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী  খুদে বিজ্ঞানীদের মাঝে পুরস্কার ক্রেস্ট বিতরণ 

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া : “বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি” স্লোগানে
৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলা ও ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড সফলভাবে সম্পন্ন হয়েছে।
গতকাল মঙ্গলবার বিকালে চকরিয়া উপজেলা পরিষদ মাঠে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলাম সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো রাহাত উজ জামান, চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার মো ইরফান উদ্দিন, চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা একাডেমিক সুপারভাইজার রতন বিশ্বাস।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সরকারি বেসরকারি সকল কলেজের অধ্যক্ষ, প্রভাষক, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: ফখরুল ইসলাম বলেন,  ‘বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি’ স্লোগানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে দুইদিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন করা হয়।
মেলায় উপজেলার সরকারি বেসরকারি সকল কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় অংশ নেন। এতে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা  (ক্ষুদে বিজ্ঞানীরা) তাদের শিক্ষা  প্রতিষ্ঠানের স্টল নিয়ে অংশ গ্রহন করে। ক্ষুদে বিজ্ঞানীরা স্টলে তাদের নানা আবিষ্কার(প্রজেক্ট) প্রদর্শন করে প্রতিভার স্বাক্ষর রেখেছেন।
বিজ্ঞান মেলার সমাপনীতে বিজয়ী ক্ষুদে বিজ্ঞানী, শিক্ষার্থী ও সেরা স্টল নির্বাচিত শিক্ষাপ্রতিষ্ঠানের মাঝে পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করা হয়েছে।

পাঠকের মতামত: