ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

চকরিয়ায় খুচরা সার বিক্রেতার দোকানে অবৈধভাবে মজুদ ১৭০ বস্তা ইউরিয়া সার জব্দ

কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের এক খুচরা বিক্রেতার দোকান থেকে অবৈধ উপায়ে মজুদ ১৭০ বস্তা ইউরিয়া সার জব্দ করা হয়েছে। গতকাল বুধবার (২৪ জানুয়ারি) বিকাল চারটায় ইউনিয়নের শহরিয়াপাড়া স্টেশনে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তারা অভিযান চালিয়ে অবৈধ উপায়ে মজুদ করা এসব সার জব্দ করে দোকানে তালা লাগিয়ে দিয়েছেন।
অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া উপজেলা কৃষি অফিসার এসএম নাছিম হোসেন। তিনি বলেন, কোনাখালী ইউনিয়নের শহরিয়া স্টেশন এলাকার খুচরা সার বিক্রেতা মনির আলম তাঁর দোকান কাম গোডাউনে অবৈধ উপায়ে চোরাই ইউরিয়া সার এনে মজুদ করে।
গোপনে বিষয়টি নিশ্চিত হয়ে গতকাল বিকালে চকরিয়া উপজেলা কৃষি সম্প্রারণ কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মহিউদ্দিন ও স্থানীয় উপসহকারী কৃষি অফিসার সাদ্দাম হোসেন খুচরা বিক্রেতার দোকানে অভিযান পরিচালনা করেন। এসময় তাঁর দোকান কাম গুদাম থেকে অবৈধ উপায়ে মজুদ ১৭০ বস্তা ইউরিয়া সার জব্দ করা হয়েছে।
উপজেলা কৃষি অফিসার এসএম নাসিম হোসেন বলেন, জব্দকৃত এসব ইউরিয়া সারের বৈধতা জানতে আমরা ওই এলাকার সার ডিলার আবু তাহেরকে জিজ্ঞাসাবাদ করি। কিন্তু তিনি এসব সার খুচরা বিক্রেতা বাহির থেকে সংগ্রহ করা হয়েছে বলে দাবি করেন।
এই অবস্থায় জব্দকৃত এসব ইউরিয়া সার স্থানীয় ইউপি সদস্য শামসুল আলমের জিন্মায় রেখে দোকান কাম গুদামটি সীলগালা (তালা লাগিয়ে) করা হয়েছে। এব্যাপারে তদন্ত সাপেক্ষে যথাযথ পদক্ষেপ নেওয়া

পাঠকের মতামত: