ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

চকরিয়ায় বাড়ি লাগোয়া দোকানে ঢুকে হামলা ও লুটপাট,  স্বামী স্ত্রী দুইজনকে পিটিয়ে জখম

চকরিয়া উপজেলার ইসলামনগর নলবিলা দরগাহস্থ চৌধুরী বাজারের প্রতিষ্ঠাতা শামশুদ্দিন চৌধুরীর বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। স্থানীয় হুমায়ুন কবির ও মনিরের নেতৃত্বে ৬/৭জনের একদল লোক এ হামলা চালায় বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী। গতকাল বুধবার বিকালে হাসপাতাল থেকে চিকিৎসা শেষে গৃহকর্তা শামসুদ্দিন চৌধুরী সাংবাদিকদের কাছে ঘটনার বিষয়ে অভিযোগ করেন।
তিনি দাবি করেন, শনিবার রাতে বাড়ি লাগোয়া ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে হামলা তাণ্ডবের এক পর্যায়ে ব্যাপক লুটপাটের পাশাপাশি গৃহকর্তা শামসুদ্দিন চৌধুরী (৬৫) বাঁধা দিতে চাইলে তাঁকে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে আসলে হামলাকারীরা তার স্ত্রী মনোয়ারা বেগম (৫৮) কেও মারধরে আহত করে।
শামসুদ্দিন চৌধুরী অভিযোগ করে বলেন, হামলার  তান্ডব কালে আমার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে নগদ ৮০ হাজার টাকা, ৭৫ হাজার টাকা মূল্যের ১২ আনা ওজনের ১টি স্বর্ণের চেইন, ১৫ হাজার টাকার বেনসন সিগেরেটসহ ৮০ হাজার টাকার বিভিন্ন মালামাল, ১লাখ ৩৫ হাজার টাকার ৯টি টমটমের ব্যাটারী, ৩৫ হাজার টাকা মূল্যের একটি টিভি, ১৫ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেটসহ সাড়ে ৪ লাখ টাকার মালামাল ও জায়গা জমির বেশ কিছু কাগজপত্র লুট করে নিয়ে যায়।
হামলাকারীরা মুখোশ পরিহিত অবস্থায় কাটা তারের জানালে কেটে দোকানের ভেতরে প্রবেশ করে। ওইসময় তাদের সঙ্গে ধস্তাধস্তির সময় দুইজনের মুখোশ খুলে গেলে আমি তাদেরকে চিনতে পারি।
এ ঘটনায় গুরুতর আহত স্বামী স্ত্রী দুইজনকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল তাঁরা হাসপাতাল থেকে রিলিজ পেয়েছেন। ভুক্তভোগি শামসুদ্দিন চৌধুরী এ ঘটনায় জড়িত চক্রের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিতে থানা পুলিশ প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত শেখ মোহাম্মদ আলী জানান, ঘটনার বিষয়ে এখনো কেউ লিখিত অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ##

পাঠকের মতামত: