ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

আওয়ামী লীগের ডামি নির্বাচন সাধারণ মানুষ প্রত্যাখ্যান করেছে  -কক্সবাজারে আমিরে জামায়াত 

প্রেস বিজ্ঞপ্তি ::  বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর (ভারপ্রাপ্ত) অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ৭ জানুয়ারি আওয়ামী লীগের ডামি নির্বাচন দেশের সাধারণ মানুষ প্রত্যাখ্যান করেছে। দেশ বিদেশে ঘৃণিত হয়েছে। পাতানো ডামি নির্বাচনে কোথাও ভোটের লাইন দেখা যায় নি। তবু নির্লজ্জভাবে ৪১ শতাংশ ভোট পেয়েছে বলে দাবি করেছে আওয়ামী লীগ।

সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা শাখার সহযোগী সদস্য সম্মেলনে আমিরে জামায়াত এসব কথা বলেন।

তিনি বলেন, এ সরকার মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার নষ্ট করেছে। চলাফেরা স্বাধীনতা ক্ষতিগ্রস্ত করেছে। কোথাও সুবিচার আর নাই। অসৎ নেতৃত্বের পরিবর্তন করতে হবে।

তিনি আরো বলেন, দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের কর্মীদেরকেই আল্লাহ সবচেয়ে ভালোবাসেন। কাজেই জীবনের সর্বক্ষেত্রে নিজেকে দ্বীনের জন্য উৎসর্গ করতে হবে।

সহযোগী সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে অধ্যাপক মুজিবুর রহমান বলেন, নিজের সন্তানদের কুরআন শিক্ষা দিন। বসতবাড়িকে কুরআনের বাড়িতে পরিণত করুন। তাহলেই সার্থকতা আসবে।

আমীরে জামায়াত বলেন, আল্লাহর বিধান অনুযায়ী যারা রাষ্ট্র চালায় না কুরআনে তাদেরকে কাফির; জালিম, ফাসিক হিসেবে আখ্যায়িত করা হয়েছে। ইসলাম পূর্ণাঙ্গ জীবন বিধান। জান্নাত পেতে জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলাম মানতে হবে।

ভার্চুয়ালি অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী।

জেলা সেক্রেটারি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন ফারুকীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী সেক্রেটারি ও সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আজাদ।

তিনি বলেন, দেশ এখন গভীর সংকট ও চক্রান্তে নিমজ্জিত। গেল ৭ জানুয়ারি গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। দেশকে উগ্র, চরম, সেক্যুলার রাষ্ট্র বানাতে পেছনের কিছু দেশ ভূমিকা রেখেছে। তার ক্রীড়নক হিসেবে তাজ করেছে আওয়ামী লীগ। তারা ইসলাম ও ইসলামী আন্দোলনকে ধ্বংস করতে মহাপরিকল্পনা নিয়েছে।

হামিদ আজাদ বলেন, আওয়ামী সরকার দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে ভবিষ্যৎ প্রজন্মকে অন্ধকারে ঠেলে দিয়েছে। আদর্শিক ও রাজনৈতিক সংকট চরম অবস্থায় পৌঁছেছে।

তিনি বলেন, বাংলাদেশকে ভারতে পূর্ণাঙ্গ অঙ্গরাজ্য করতে পুরোপুরি আয়োজন সম্পন্ন করেছে আওয়ামী লীগ। এই অবস্থা থেকে উত্তরণে দেশপ্রেমিক ইসলামী জনতাকে আরো শক্তিশালী ও সুসংগঠিত হতে হবে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন সহকারী সেক্রেটারি ও চট্টগ্রাম মহানগরী আমীর মোহাম্মদ শাহজাহান ও নির্বাহী পরিষদ সদস্য উপাধ্যক্ষ মু. আবদুর রব।

সম্মেলনে জেলা জামায়াতের নায়েবে আমীর মুফতি মাওলানা মুহাম্মদ হাবীব উল্লাহ, সহকারী সেক্রেটারি অধ্যাপক আবু তাহের চৌধুরী, জাহেদুল ইসলাম, জেলা যুব ও ক্রিড়া সেক্রেটারি হেদায়েত উল্লাহ ও শহর আমীর আবদুল্লাহ আল ফারুখ।

ভার্চুয়াল সম্মেলনে জেলা উপজেলার সহযোগী সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

সমাপনী বক্তব্যে জেলা আমীর অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী বলেন, রাজনৈতিক আকাশের এই কালো মেঘ কেটে যাবে। দেশের মাটিতে ইসলাম প্রতিষ্ঠার পথ খুবই সন্নিকটে। চূড়ান্ত সফলতা পেতে আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে।

পাঠকের মতামত: