ঢাকা,বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

গাড়ি নিয়ে মাইকিং করে ইতিহাস সৃষ্টি

চকরিয়া থানায় মামলা, জিডি, পুলিশ ক্লিয়ারেন্স ও অভিযোগ করতে টাকা লাগেনা ঘোষণা ওসি’র

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া থানায় যেকোনো মামলা, জিডি, পুলিশ ক্লিয়ারেন্স ও অভিযোগ করতে কোন ধরণের টাকা লাগে না বলে ঘোষণা দিয়েছেন নবাগত ওসি শেখ মোহাম্মদ আলী। থানায় পুলিশি সেবা দিতে কেউ টাকা দাবী করলে সংশ্লিষ্ট ভুক্তভোগীকে সরাসরি থানায় এসে অথবা ফোনে ওসিকে জানাতে অনুরোধ জানিয়ে গতকাল রোববার (১০) ডিসেম্বর সারাদিন উপজেলার বিভিন্ন এলাকায় সিএনজি (অটোরিকশা) গাড়িতে মাইক বেঁধে পুরো উপজেলায় পুলিশের সেবা নিয়ে ব্যতিক্রমী প্রচারণা চালানো হয়েছে। এসময় উৎসুক জনসাধারণ মাইকের পাশে দাড়িয়ে চকরিয়া থানার ওসির ইতিহাস সৃষ্টিকারী সচেতনতামূলক এই প্রচারণা সাদরে গ্রহণ করে তাঁকে সাধুবাদ জানিয়েছেন।

কক্সবাজার জেলা পুলিশে তিনবার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ আলী গত নভেম্বর মাসের প্রথম সপ্তাহে চকরিয়া থানার ওসি পদে যোগদানের পর থেকে পুলিশের সেবাখাতে থানার আমূল পরিবর্তন এসেছে। তিনি প্রতিদিন সরকারি কর্তব্য পালনের পাশাপাশি সেবাপ্রার্থীদের সরাসরি তাঁর (ওসি) সাথে কথা বলে আইনী পরামর্শ ও সহযোগিতা দিচ্ছেন। ভুক্তভোগীরা অভিযোগ দিলে তাৎক্ষণিক ঘটনাস্থল পুলিশ টিম পাঠিয়ে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, নিজের দায়িত্ববোধ থেকে এইভাবে প্রচারণার উদ্যোগ নিয়েছি। সাধারণ মানুষের মাঝে পুলিশ সম্পর্কে পজেটিভ ধারণা সৃষ্টি ও হয়রানী থেকে মুক্ত পরিবেশে পুলিশি সেবা নিশ্চিতে আমি সদা সচেষ্ট রয়েছি। আশাকরি এই উদ্যোগ সফল করতে সর্বসাধারণের সহযোগীতা কামনা করছি।

প্রসঙ্গত: পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ আলী ইতোপূর্বে কক্সবাজারের উখিয়া থানার ওসি হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তাঁর আগে তিনি পেকুয়া থানার ওসি ও জেলা ডিবি পুলিশের ওসি হিসেবে কর্মরত ছিলেন।
পুলিশ পরিদর্শক শেখ মোহাম্মদ আলী কক্সবাজার জেলা ডিবি পুলিশের ওসির দায়িত্ব পালনকালে ইয়াবার একটি বিশাল চালান জব্দ করে জেলার শ্রেষ্ঠ ওসির খেতাবে ভূষিত হন। এরপর তিনি উখিয়া থানার ওসি হিসেবে সফলতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে কক্সবাজার জেলা পুলিশের শ্রেষ্ঠ ওসি হিসেবে পরপর আরও দুইবার সম্মাননা খেতাব জয়ের রেকর্ড করেন।

পাঠকের মতামত: