ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

চকরিয়ায় টমটম চালক ওমর সানি খুনের মূলপরিকল্পনাকারী রুবেল আটক

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের কুতুবদিয়াপাড়া গ্রামে টমটম গাড়ির চালক আলোচিত ওমর সানী জিসান হত্যাকান্ডের মামলার এজাহারনামীয় ১নং আসামী এবং মূল পরিকল্পনাকারী মো. রুবেলকে (৩৫) গ্রেফতার করা হয়েছে। গতকাল সোমবার ভোরে বান্দরবানের লামা উপজেলার ছনখোলা এলাকায় কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। গ্রেফতারকৃত রুবেল বদরখালী ইউনিয়নের কুতুবদিয়াপাড়া এলাকার মো.ইউসুফ আলীর ছেলে।

আসামি গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী। তিনি বলেন, গত ২৭ নভেম্বর রাত একটার দিকে চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ কুতুবদিয়াপাড়া এলাকায় টমটম চালক জিসান’কে পাশবিক নির্যাতন করে হত্যার ঘটনা ঘটে।
ঘটনার পরবর্তীতে নিহতের বাবা বাদী হয়ে গত ২৯ ডিসেম্বর চকরিয়া থানায় এজাহারনামীয় ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

ওই মামলার প্রেক্ষিতে র‌্যাব-১৫ এর একটি দল গত ৩০ নভেম্বর মহেশখালী উপজেলার মাতারবাড়ি পশ্চিম সিকপাড়া এলাকা থেকে মূলহোতা ফাহাদ বাবু (এজাহারনামীয় ২নং আসামী), মোঃ সায়েম (এজাহারনামীয় ৩নং আসামী) এবং মোঃ মিজান (সন্দিগ্ধ আসামী) কে গ্রেফতার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বলেন, মামলার অপরাপর আসামি গ্রেফতারে র‌্যাব-১৫ এর চৌকস আভিযানিক দল আরও তৎপরতা শুরু করেন। এরই অংশ হিসেবে গতকাল সোমবার ৪ ডিসেম্বর ভোর রাত আনুমানিক চারটার দিকে বান্দরবান জেলার লামা উপজেলার ছনখোলা এলাকায় অভিযান চালিয়ে মামলার এজাহারনামীয় ১নং আসামী এবং মূল পরিকল্পনাকারী মোঃ রুবেলকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত রুবেল ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে স্বীকার করে। গ্রেফতারকৃত রুবেল বাবু’র নেতৃত্বে গঠিত গ্যাং এর একজন সদস্য। এই গ্যাং এর সদস্যরা মাদক ব্যবসা, চুরি, ছিনতাই, বিভিন্ন প্রজেক্ট/প্রতিষ্ঠানে চাঁদাবাজি করে থাকে। এই সুবাদে সে তার নিজের টমটম গাড়ি গ্যাং এর মাদক ব্যবসার কাজে ব্যবহার করতো।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী।

পাঠকের মতামত: