ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

চকরিয়া-পেকুয়া আসনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন বাতিল, ইবরাহিমের বৈধ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার :: কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। রোববার কক্সবাজারের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বিষয়টি নিশ্চিত করেন। এ আসনে কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম ও বর্তমান এমপি জাফর আলমসহ ৬ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।
জনতা ব্যাংক লালদীঘি শাখা থেকে ‘ফিস প্রিজারভারস’ নামক ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিপরীতে সালাহ উদ্দিন আহমদসহ অন্য পরিচালকগণ প্রায় অর্ধশত কোটি টাকা ঋণ নিয়েছিলেন। যা পরবর্তীতে খেলাপি হয়। পরে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ পরিবর্তন হলেও ব্যাংকের শর্ত অনুযায়ী সালাহ উদ্দিন আহমদ এখনও সেই ঋণের একজন জামিনদার।

৩০শে নভেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার দিনও বাংলাদেশ ব্যাংকের Credit Information Bureau (সিআইবি) রিপোর্ট অনুযায়ী সালাহ উদ্দিন আহমদ একজন ঋণখেলাপি ছিলেন। তাই তার মনোয়নপত্র বাতিল করা হয়েছে। এ বিষয়ে সালাহ উদ্দিন আহমেদ বলেন, যে অযুহাতে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে সেটি আদালতের মাধ্যমে স্টে করা ছিলো। কেনো মনোনয়ন বাতিল করা হলো আমি জানি না। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে আপিল করা হবে।

পাঠকের মতামত: