ঢাকা,মঙ্গলবার, ১৪ মে ২০২৪

আন্দোলনরত নার্সদের বিরুদ্ধে পুলিশের মামলা

005_215938নিজস্ব প্রতিবেদক, ঢাকা :::

রাজধানীর ধানমণ্ডিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাড়ির সামনে আন্দোলনরত বেকার নার্সদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে।

বুধবার রাতেই ধানমণ্ডি থানায় ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১২০০ থেকে ১৪০০ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে।
এদিকে বুধবার রাতেই আটক রোকসানা ও নয়ন দেবনাথকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। মামলার এজাহারে তাদের নামও উল্লেখ রয়েছে।

এজাহারভুক্ত অন্য আসামিরা হলেন, বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি রীনা আক্তার, মহাসচিব ফারুক হোসাইন, বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস ও সাধারণ সম্পাদক নাহিদা আক্তার।
ধানমণ্ডি থানার ওসি নূরে আযম মিয়া সমকালকে বলেন, ‘পুলিশের ওপর হামলা ও কাজে বাধা প্রদান করায় আন্দোলনরত নার্সদের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলায় নেতৃত্বদানকারী ছয়জনের নাম উল্লেখ রয়েছে। এই মামলায় বুধবার রাতেই দু’জনকে গ্রেফতার দেখানো হয়েছে।’

বুধবার রাতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাড়ির সামনে আন্দোলনরত বেকার নার্সদের সঙ্গে পুলিশের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে ২৫ নার্স ও ১০ পুলিশ কর্মকর্তাকে ঢাকা মেডিকেল, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। দুই হাজারেরও অধিক নার্স  এ কর্মসূচিতে অংশ নেন।
সরকারি কর্মকমিশনের (পিএসসি) মাধ্যমে নিয়োগ বন্ধ করে ব্যাচ ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন গত ২৮ এপ্রিল থেকে আন্দোলন করছে।
শুক্রবার পিএসসির মাধ্যমে নার্স নিয়োগের পরীক্ষা হবে। এর আগেই এ নিয়োগ-প্রক্রিয়া বন্ধ করতে চান তারা।

পাঠকের মতামত: