ঢাকা,মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

চকরিয়ায় খামারে কাজ করতে গিয়ে অতিরিক্ত হিটস্ট্রোকে কিশোরের মৃত্যু

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে পাহাড়ি এলাকার খামারে কাজ করার সময় অতিরিক্ত গরমে ( হিটস্ট্রোক) শহিদুল ইসলাম (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল ২৫ সেপ্টেম্বর (সোমবার) বিকেলে খুটাখালী বনবিটের খেশহলা নামক এলাকায় ঘটেছে এ ঘটনা।

নিহত শহিদুল ইসলাম চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ নুর মোহাম্মদের ছেলে এবং খুটাখালী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর শিক্ষার্থী বলে জানা গেছে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ মেদাকচ্ছপিয়া গ্রামের গ্রাম পুলিশ নুর মোহাম্মদ খুটাখালী বনবিটের পাহাড়ি জনপদ খেশহলা এলাকায় চাষাবাদ করে দিনাতিপাত করে আসছেন। এদিন পিতার অর্বতমানে ছেলে শহিদুল খেশহলা খামারে ক্ষেতের কাজ করছিল। কাজ করার সময় দুপুরে অতিরিক্ত তাপমাত্রা ও গরম সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে জমির পাশ্ববর্তী খাদে পড়ে যায়।
এসময় স্থানীয়রা ও পরিবারের লোকজন ঈদগাঁওস্থ একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন।

জানতে চাইলে খুটাখালী ইউপি চেয়ারম্যান মুহাম্মদ আবদুর রহমান বলেন, গত কয়েক দিন ধরে তাপমাত্রা বেড়েছে। অতিরিক্ত তাপমাত্রায় হয়ত তার মৃত্যু হয়েছে। নিহতের পরিবারের বিষয়ে খোঁজ নেয়া হয়েছে। এই গরমের মধ্যে সবাইকে সাবধানে কাজ করার পরামর্শ দেন এ জনপ্রতিনিধি।

পাঠকের মতামত: