ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আলীকদমে বিএনপির উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

পাহাড়ি জেলা বান্দরবানের আলীকদম উপজেলায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেছে উপজেলা বিএনপি। গত শনিবার ও রবিবার দুইদিনে উপজেলার ৩টি ইউনিয়নের দুই হাজার পরিবারের মাঝে এ ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার জানান, সাম্প্রতিক বন্যায় আলীকদম উপজেলার তিনটি ইউনিয়নে নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এরমধ্যে রেপারপাড়া এলাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশী।

তিনি জানান, বান্দরবান জেলা বিএনপির ব্যবস্থাপনায় আলীকদম উপজেলা বিএনপির পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ত্রাণ বিতরণের উদ্যোগ নেওয়া হয়। তৃণমূল পর্যায়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করে দলমত নির্বিশেষে সকল জাতী-সম্প্রদায়ের মাঝে গত দুইদিন ধরে ত্রাণ বিতরণ সম্পন্ন করা হয়।

উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ জুলফিকার আলী ভূট্টো জানান, ক্ষতিগ্রস্ত তিনটি ইউনিয়ন যথাক্রমে আলীকদম সদর, নয়াপাড়া ও চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ এলাকার ২ হাজার পরিবারের মাঝে ১৯ ও ২০ আগস্ট ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। ত্রাণ সহায়তার মধ্যে ছিল চাল, সোয়াবিন তেল, আলু ও পিঁয়াজ।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহমদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোঃ জুলফিকার আলী ভূট্টো, যুগ্ম আহ্বায়ক মোঃ ইউনুচ, যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, যুগ্ম আহ্বায়ক ও চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন ও উপজেলা যুবদলের সভাপতি মোঃ ইলিয়াছ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ মারুফ, উপজেলা ছাত্রদল সভাপতি নুরুচ্ছফা ভূইয়া বাবু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ।

এছাড়াও কৃষকদল, সদর ইউনিয়ন, নয়াপাড়া ইউনিয়ন ও চৈক্ষ্যং ইউনিয়ন বিএনপিসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণকালে উপজেলা বিএনপির আহ্বায়ক মাশুক আহমদ বলেন, বিএনপি দেশ ও জনগনের সকল দুর্দশা-দুর্বিপাকে সবসময় জনগণের পাশে থাকে। অতীতেও বিএনপির নেতাকর্মীরা জনবান্ধব কর্মসূচীতের সম্পৃক্ত ছিলেন।

 

পাঠকের মতামত: