ঢাকা,রোববার, ১ অক্টোবর ২০২৩

চকরিয়া কোরক বিদ্যাপীঠ আন্ত:হোস্টেল ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি :
অতীতের ন্যায় চলতি বছরেও দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী কক্সবাজারের শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক
বিদ্যাপীঠে অনুষ্ঠিত হয়েছে আন্ত:হোস্টেল ফুটবল টুর্ণামেন্ট’২০২৩। বিদ্যালয়ের হোস্টলে অবস্থানরত শিক্ষার্থীদের পড়া-লেখার মানোন্নয়নের পাশাপাশি খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীকে উদ্ধুদ্ধ রাখতে এই বছরও বিদ্যালয় কর্তৃপক্ষ অভ্যন্তরীণ ভাবে এই ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করেন।

শনিবার (২২জুলাই) বিকাল ৪টায় কোরক বিদ্যাপীঠের মাঠে আনুষ্ঠানিক ভাবে এ টূর্ণামেন্টের শুভ উদ্বোধন হয়েছে।

জেলা ফুটবল এসোসিয়েশন (ডিএফএ) সভাপতি, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ফজলুল করিম সাঈদী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখেরের সভাপতিত্বে ও মাস্টার শাহ আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও টুর্ণামেন্ট কমিটির সদস্য সচিব সাংবাদিক এম.মনছুর আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, চকরিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুল আবচার, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও টুর্ণামেন্ট কমিটির আহবায়ক শওকত হোসেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও টুর্ণামেন্ট কমিটির সদস্য নুরুল মোক্তাদির লিটন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের, চকরিয়া কোরক বিদ্যাপীঠের হোস্টেল সুপার মাষ্টার শফিউল আলম প্রমুখ। এসময় বিদ্যালয়ের শিক্ষক, বিভিন্ন ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জাতীয় ফুটবল লীগ পদ্ধতির ন্যায় চকরিয়া কোরক বিদ্যাপীঠের
আন্ত:হোস্টেল ফুটবল টূর্ণামেন্টে শিক্ষার্থীদের ছয়টি দলে ভাগ করা হয়। দল গুলো হচ্ছে, বাকঁখালী, মাতামুহুরী, যমুনা, সুরমা, কর্ণফুলী ও পদ্মা দল। আয়োজিত টুর্নামেন্টে খেলায় সার্বিক তত্বাবধানে রয়েছে হোস্টেলের অফিস সহকারি শহীদুল ইসলাম ও খেলার রেফারির দায়িত্ব পালন করেন জেলা রেফারি এসোসিয়েশনের সদস্য আবু নোমান। উদ্বোধনী খেলায় মুখোমুখি হন মাতামুহুরী দল বনাম বাঁকখালী দল। উদ্বোধনী খেলায় বাঁকখালী দল ১-০ গোলে মাতামুহুরী দলকে হারিয়ে বিজয়ী হন।

পাঠকের মতামত: