ঢাকা,বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে শ্রেণি উৎসবে শিক্ষার্থীদের উচ্ছ্বাস

সোয়েব সাঈদ, রামু ::
রামু বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে উৎসবমুখর আয়োজনে সম্পন্ন হলো শ্রেণি উৎসব। বুধবার, ২২ মার্চ এ উপলক্ষ্যে পুরো বিদ্যালয় ক্যাম্পাস ছিলো বর্ণিল। প্রতিটি শ্রেণি কক্ষে আয়োজন করা হয় কেক কাটা, পিঠা-পুলিসহ দেশীয় খাবারের প্রদর্শনী। নিজেদের শ্রেণিকক্ষগুলো বর্ণিল রূপে সাজিয়ে তোলে শিক্ষার্থীরা। প্রতিটি শ্রেণি কক্ষের সামনে বেলুন দিয়ে তৈরী করা হয় গেইট। ফিতা কেটে এসব শ্রেণি উৎসবে ছাত্রছাত্রীদের সাথে আনন্দে শামিল হন অতিথি ও শিক্ষকবৃন্দ। সকাল ১১টায় উৎসবের উদ্বোধন করেন- রামু সরকারি কলেজের অধ্যক্ষ মুজিবুল আলম।
শ্রেণি উৎসব উদ্বোধনকালে অধ্যক্ষ মুজিবুল আলম বলেন- বাঁকখালী উচ্চ বিদ্যালয় রামুর সবচেয়ে মানসম্মত একটি শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি এ প্রতিষ্ঠান সৃজনশীল কর্মকান্ডেও শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে। এবারের শ্রেণি উৎসবে বিনোদনের পাশাপাশি শিক্ষার্থীরা দেশীয় ঐতিহ্যকে তুলে ধরেছে। এ বিদ্যালয় যেন বাংলাদেশের নতুন ভুবন। বিদ্যালয় কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সৃজনশীল ও সুন্দর দৃষ্টিভঙ্গির ফলে এ ধরনের বর্ণাঢ্য আয়োজন সম্ভব হয়েছে। মূলত শিক্ষার্থীরা হাসিখুশির মাঝেই সহজে শিক্ষা অর্জন করে। তাই বিনোদন শিক্ষার সুষ্ঠু পরিবেশের জন্য সহায়ক। এ ধরনের শ্রেণি উৎসব শিক্ষার্থীদের সাথে শিক্ষাঙ্গনের আন্তরিক বন্ধন সৃষ্টি করে।
উৎসব উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সাধন কুমার দে, সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ শহীদুল্লাহ, মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের পরিচালক সুনীল কুমার শর্মা ও প্রধান শিক্ষক মো. নুরুল আমিন।
বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, রামু সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক, অধ্যাপক সুপ্রতিম বড়ুয়া, অধ্যাপক বধির রঞ্জন দাশ গুপ্ত, অধ্যাপক ছলিম উল্লাহ, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক হোসনে আরা বেগম, বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবুল কাশেম খাঁন (একে খাঁন), সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ, রামু থানার উপ-পরিদর্শক মো. আবদুছ ছামাদ আজাদ, জোয়ারিয়ানালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের পরিচালক সুপ্রিয়া বড়ুয়া, ভুবন বড়ুয়া, মানসী বড়ুয়া, এসএম জাফর, শফিকুল ইসলাম ও মোহাম্মদ নুরুল আলম, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ প্রমূখ।
বাঁকখালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ইজত উল্লাহ জানান- শিক্ষার্থীদের চিত্ত বিনোদন, দেশীয় খাবারের প্রদর্শনী ও সুস্থ সংস্কৃতি ছড়িয়ে দিতে এ ধরনের আয়োজন করা হয়েছে। আগামীতেও এ আয়োজন অব্যাহত থাকবে।
উৎসবে বিদ্যালয়ের সহকারি শিক্ষক আসমাতুল এলা, বাপ্পা বড়–য়া, পম্পি বড়–য়া, অসীম বড়–য়া, সাঈদা আকতার, রমজান আলী, জয়া শর্মা, রমিজ উদ্দিন, জনি বড়–য়া, রানা সেন শুভ, সুমাইয়া রহমান, জয়নাল আলম, জিয়াউল হোসাইন জিয়া, শামীমা আকতার ও হুমায়রা আকতার সহ সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা স্বতঃস্ফ‚র্তভাবে অংশ নেন।

পাঠকের মতামত: