ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

রুমায় দুইটি ট্রাকের সংঘর্ষে ৫ নারীসহ ৬ জন নিহত

বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানের রুমায় দুইটি ট্রাকের সংঘর্ষে ৫ নারীসহ ৬ জন নিহত ও শিশুসহ অপর ১১ জন আহত হয়েছে।

ভিজিডি সঞ্চয়ের জমানো টাকার জন্য যাওয়ার পথে পর্যটন স্পট বগালেক সড়কে দু’টি ট্রাকের সংঘর্ষে ৬ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশংকা রয়েছে।

আজ সোমবার (২০ মার্চ) দুপুরে দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বান্দরবান জেলার রুমা উপজেলার সদর ইউনিয়নের পর্যটন স্পট বগালেক সড়কের কমলা বাগানের উপরে প্রথম খাড়া ঢালুতে দু’টি ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে ঘটনাস্থলেই চারজন পাহাড়ি নারীর মৃত্যু হয়।

অপরদিকে আহত অবস্থায় রুমা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরও ২ জনের মৃত্যু ঘটে। হাসপাতালে নিহতরা হলেন থাইক্ষ্যং পাড়ার বাসিন্দা নুনথারময় বম এবং ট্রাকের শ্রমিক সদরের কুহালং ইউনিয়নের গুংগুরু পাড়ার বাসিন্দা হ্লাগ্যপ্রু খেয়াং। হতাহত পাহাড়িরা সকলেই থাইক্ষ্যং পাড়া ও চুনচুন পাড়ার বাসিন্দা। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এসময় ট্রাকে থাকা শিশুসহ আরও ১১ নারী যাত্রী আহত হয়েছে। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করে রুমা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেছে। তবে তাৎক্ষণিক হতাহতদের সবার নাম জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী নির্মাণ কাজের শ্রমিক ক্যসিং থোয়াই ও মোহাম্মদ হোসেন বলেন, বগালেক-ক্যাওক্রাডং সড়ক নির্মাণ কাজে মালামাল পরিবহন কাজের খালি দু’টি ট্রাক রুমা বাজারে যাওয়ার সময় থাইক্ষ্যং পাড়া ও চুনচুন পাড়ার পাহাড়ি নারীরা বাজারে যেতে ট্রাকে উঠে। বগালেক কমলা বাগান এলাকায় ঢালুতে নিয়ন্ত্রণ হারিয়ে পিছনের ট্রাকটি সামনে ট্রাককে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে যায়। ফলে ঘটনাস্থলেই ৪ পাহাড়ি নারীর মৃত্যু হয়। হাসপাতালে নেয়ার পর আরও ২ জন মারাগেছে। আহত কয়েকজনের অবস্থাও ভালো নয়।

রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা জানান, রুমা সদর ইউনিয়নের বগালেকের প্রথম ঢালুতে ট্রাক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের ৫ জন নারী এবং ১ জন পুরুষ শ্রমিক। হতাহতদের মধ্যে শ্রমিক ছাড়া অন্যরা সকলেই রেমাক্রী পাংসা ইউনিয়নের থাইক্ষ্যং পাড়া ও চুনচুন পাড়ার বাসিন্দা। তারা ট্রাকে করে সরকারিভাবে ভিজিডি সঞ্চয়ের জমানো টাকা উত্তোলন করতে রুমা বাজারে আসছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, বগালেক সড়কের কমলা বাগানের উপরের ঢালু রাস্তায় ট্রাকের সংঘর্ষে হতাহতের এ ঘটনা ঘটে। নিহতরা রুমা বাজারে যাচ্ছিল। হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

 

পাঠকের মতামত: