ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

কক্সবাজার সিটি কলেজে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি :
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে কক্সবাজার সিটি কলেজ। এ উপলক্ষ্যে আজ ১৭ মার্চ শুক্রবার কমার্স ভবন হল রুমে অধ্যক্ষ ক্য থিং অং এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শোষিতের পক্ষে আজীবন লড়াই করে গেছেন বলে বিশ্বে মহানায়কে পরিণত হয়েছিলেন। যাঁর হাত ধরে আমাদের স্বাধীনতা এবং আমরা আজ স্বাধীন বাংলাদেশের নাগরিক। তাঁর সংক্ষিপ্ত জীবনকাল আমাদের জন্য শিক্ষার এক বিশাল ভাণ্ডার।

অন্যান্যেরে মধ্যে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , অধ্যাপক খোরশেদ আলম সিনিয়র প্রোগ্রাম অফিসার সি ই ডি পি (CEDP) । স্বাগত বক্তব্য প্রদান করেন ৭ই মার্চ ও ১৭ মার্চের কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক আবছার চৌধুরী বিভাগীয় প্রধান ফিন্যান্স ও ব্যাকিং বিভাগ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রভাষক জ্যোৎস্না ইয়াসমিন রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ।

ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখে জিনিয়া শারমিন একাদশ শ্রেণি, নুরুল করিম ডিগ্রি প্রথম বর্ষ , বেলাল উদ্দিন আরমান সমাজবিজ্ঞান অনার্স দ্বিতীয় বর্ষ, ইমরান আলি ইমন অনার্স তৃতীয় বর্ষ অর্থনীতি। কর্মচারীদের পক্ষে বক্তব্য রাখেন শাহাদাত হোসেন ।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন তারিকুল ইসলাম, গীতা পাঠ করেন সুপ্রিয় জিৎ বিশ্বাস বিজ্ঞান দ্বাদশ শ্রেণি, ত্রিপিটক পাঠ করেন মেসাইনু মারমা।

জাতীয় সংগীত এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও পুষ্পমাল্য অর্পণ করা হয়। কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন সহকারী অধ্যাপক ইকবাল হুসাইন, শিক্ষার্থী ইকরাত ইরিন কাঁকন, পায়েল সেন ।এ ছাড়াও কেক কাটা ও আপ্যায়ন করা হয় ।

 

পাঠকের মতামত: