ঢাকা,শুক্রবার, ১ মার্চ ২০২৪

মির্জা ফখরুলকে আ.লীগে যোগ দেওয়ার আহ্বান -শেখ ফজলে নাঈম

# ত্রিশ বছর পর অনুষ্ঠিত হলো যুবলীগ কক্সবাজার পৌর শাখার সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::

ত্রিশ বছর পর অনুষ্ঠিত হলো বাংলাদেশ আওয়ামী যুবলীগের কক্সবাজার পৌর শাখার সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে উৎসবের আমেজ বিরাজ করে নেতাকর্মীদের মাঝে। ব্যানার-ফেস্টুন ও মিছিল সহকারে সম্মেলনে যোগ দেয় নেতাকর্মীরা।
বৃহস্পতিবার (৯ মার্চ) শহরের পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে বেলা ১১টায় শুরু হয় সম্মেলন অধিবেশন। এর আগে সকালে সম্মেলনের উদ্বোধন করেন জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা বলেন, “বিএনপি এখন মরা গাছ, যার নীচে কোনো ছায়া নেই। তাই বর্তমান সরকারের ওপরে আস্থা রাখার জন্য দেশবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

আর বিএনপির নেতাকর্মীদের নিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আওয়ামী লীগে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম।

তিনি বলেন, বিএনপি থেকে জনগণ খুন খারাপি ছাড়া কিছু পায় নি। বিএনপির কোন ভবিষ্যৎ নেই। তাদের জনগণ চায় না। দেশের উন্নয়নের সুফল বিএনপি ভোগ করছে। তাই বিএনপির সব নেতাকর্মীদেরকে সাথে নিয়ে মির্জা ফখরুলের উচিত আওয়ামী লীগে যোগ দেওয়া।

শেখ ফজলে নাঈম নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, আগামী নির্বাচনের আগে আর ঘরে যাওয়া যাবে না। নির্বাচনকে ঘিরে বিএনপি জামাতাকে ষড়যন্ত্র লিপ্ত হচ্ছে। সে সব ষড়যন্ত্রকারীদের উৎখাতে যুবলীগকে রুখে দাঁড়ানোর জন্য রাজপথে থাকার আহ্বান জানান।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম, সাধারন সম্পাদক উজ্জল কর ও কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সাইফুর রহমান সোহাগ।
সম্মেলন শেষে শহীদ সুভাষ হলে শুরু হয় কাউন্সিল অধিবেশন। যেখানে সভাপতি পদে পাঁচজন এবং সাধারণ সম্পাদক পদে ১৮ জন প্রার্থী হন।

জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমদ বাহাদুর জানান, কাউন্সিল অধিবেশনে প্রার্থীদের সমঝোতায় আনতে চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। কাউন্সিলরদের তালিকা নিয়ে আপত্তি থাকায় এ কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হবে বলে জানান শেখ ফজলে নাঈম ও সাইফুর রহমান সোহাগ।

শুক্রবার (১০ মার্চ) রামু, ১১ মার্চ কুতুবদিয়া, ১২ মার্চ উখিয়া এবং ১৩ মার্চ মহেশখালী উপজেলা যুবলীগের সম্মেলন হওয়ার কথা রয়েছে।

পাঠকের মতামত: