ঢাকা,শনিবার, ২ মার্চ ২০২৪

চকরিয়া সেন্ট্রাল কেয়ার হাসপাতালের যাত্রা শুরু

এইচ এম রুহুল কাদের, চকরিয়া ::
 চকরিয়া উপজেলা থানা রোড় খোদারকুম সংলগ্ন এলাকায় অত্যাধুনিক চিকিৎসা নিয়ে স্বল্প খরচে উন্নত সেবা নিশ্চিতে যাত্রা শুরু হয়েছে চকরিয়া সেন্ট্রাল কেয়ার হসপিটাল।
শুক্রবার (২৭ জানুয়ারী) বিকাল ৩ টায় কক্সবাজার (০১) আসনের সাংসদ জাফর আলম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাসপাতালটির শুভ সূচনা করেন।এসময় তিনি বলেন;
উপজেলার সর্বাধুনিক হাসপাতাল হিসেবে জনসাধারণের সেবা নিশ্চিতে এখানে রয়েছে সার্বক্ষণিক বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বার, প্যাথলজি ও বায়োকেমিস্ট্রি,  আল্ট্রাসনোগ্রাফী কালার,ই.সি.জি অটো রিপোর্ট, গর্ভবতীদের জন্য রয়েছে সব ধরনের চেক-আপ, স্বল্প খরচে নরমাল ডেলিভারি,  ইলেক্ট্রোলাইটস্, হিসটোপ্যাথলজি, হরমোন এনালাইজার, সকল ধরনের অপারেশন সহ দিবারাত্রি ২৪ ঘন্টা যেকোনো স্বাস্থ্য সেবা।
এতে আরও রয়েছে; আধুনিক পেশেন্ট বেড, কেবিন, নতুন চিকিৎসা সরঞ্জাম, আধুনিক ও স্বাস্থ্যকর পরিবেশে ন্যায্য মূল্যে সেবা, মায়েদের স্বাস্থ্য সেবা ও আধুনিক অপারেশন থিয়েটারসহ পুরো হাসপাতাল কে সুসজ্জিত করা হয়েছে। নিয়োগ দেয়া হয়েছে দক্ষ ডাক্তার, নার্স ও জনবল। চকরিয়া সহ আশপাশের জনগোষ্ঠীকে আধুনিক স্বাস্থ্যসেবা প্রদানে বদ্ধ পরিকর থাকবে বলে জানিয়েছেন সেন্ট্রাল কেয়ার হসপিটাল চকরিয়া ইউনিট – ১ একই দিনে চকরিয়া উত্তর এলাকা বরইতলী, হারবাং সহ বিভিন্ন এলাকার জনসাধারণকে তাৎক্ষণিকভাবে চিকিৎসা সেবা প্রদানের জন্য বরইলতী ইউনিট- ২ উদ্ভোধন করবেন বলে জানান হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল কায়েস মুন্না।
এ ব্যাপারে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল কায়েস মুন্না বলেন;  স্বল্প খরচে আধুনিক ও উন্নত চিকিৎসা সেবা দেওয়ায় আমাদের মূল লক্ষ্য। নিম্ন আয়ের মানুষদের জন্য স্বল্প খরচে উন্নত প্রযুক্তিতে  আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিত করবে চকরিয়া সেন্ট্রাল কেয়ার হসপিটাল। চকরিয়া সহ আশপাশের এলাকার প্রত্যন্ত অঞ্চলের সেবা বঞ্চিত রোগিদের সঠিক সেবা দেয়ার লক্ষ্যে আমরা বদ্ধপরিকর। বিশেষ করে গর্ভবতী মায়েদের পরিপূর্ণ সেবা প্রদান করার লক্ষ্যে হাসপাতাল সর্বাত্মক সেবায় নিয়োজিত থাকবে।
হাসপাতালের উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আলহাজ্ব জাফর আলম এমপি। বক্তব্যে তিনি বলেন; সেবার মানসিকতা নিয়ে রোগীদের সেবা প্রদান হউক হাসপাতালের মূল লক্ষ্য। রোগীদের দোরগোড়ায় সঠিক সেবা পৌঁছে দিতে পারলে একটি হাসপাতাল সফল। আমি এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সফলতা কামনা করছি।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ; উপজেলা সহকারী পুলিশ সুপার তফিকুল ইসলাম,চকরিয়া থানার অফিসার ইনচার্জ চন্দন কোমার,বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রমুখ ।

পাঠকের মতামত: