ঢাকা,রোববার, ২৯ জানুয়ারী ২০২৩

জেল গেইটে ৭৫৯ রোহিঙ্গা আটকের পর ক্যাম্পে ফেরত পাঠাল পুলিশ

কক্সবাজার প্রতিনিধি :: কক্সবাজার শহরের জেল গেইট থেকে ৭৫৯ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। পরে তাদের ক্যাম্পে ফেরত পাঠানো হয়।

বুধবার (১৮ জানুয়ারী) বেলা ১২ টার দিকে এ সব রোহিঙ্গাদের আটক করা হয়। পরে তাদের উখিয়া থানার মাধ্যমে ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে বলে জানান কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম।
রোহিঙ্গা ক্যাম্প থেকে কৌশলে পালিয়ে এসে ঢাকার উদ্দেশ্যে গাড়ীযোগে কক্সবাজার ত্যাগ করার জন্য শহরের জেল গেইট এলাকায় জড়ো হয়। তাদের মধ্যে বেশির ভাগের পরনে পাঞ্জাবী লুঙ্গি আবার অনেকের পরনে দামী শার্ট প্যান্ট। এসময় বিপুল সংখ্যক রোহিঙ্গার উপস্থিতি দেখে বিষয়টি জেলা পুলিশকে অবহিত করলে তাৎক্ষনিক অভিযানে নামে। পরে সকল রোহিঙ্গাদের আটক করা হয়। এর মধ্যে ৭৫৯ জন রোহিঙ্গা ছিল বলে নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম।
এ সময় তিনি বলেন, ৭৫৯ জন রোহিঙ্গাকে আটকের পর তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। পরে তাদের ক্যাম্পে ফেরত পাঠানো হয়।

তিনি বলেন, প্রাথমিক জিগ্গাসাবাদের জানা গেছে এ সব রোহিঙ্গা বিভিন্ন কৌশলে ক্যাম্প থেকে বেরিয়ে পড়েছিল।
এক প্রশ্নের জবাবে অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, এত বিপুল সংখ্যক রোহিঙ্গা কিভাবে ক্যাম্প থেকে বের হলো সেটা তদন্ত করতে হবে। এখন কিছু বলা যাচ্ছে না।

পাঠকের মতামত: