ঢাকা,সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

আমির ডা. শফিকুরকে গ্রেপ্তারের মাধ্যমে আন্দোলন বন্ধ করা যাবে না -জামায়াত

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। দলটির দাবি, নেতৃত্বশূন্য করতেই আমির ডা. শফিকুরকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম অবিলম্বে দলের আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তার সব নেতাকর্মী এবং অন্যান্য রাজনৈতিক দলের সব নেতাদের নিঃশর্ত মুক্তি দেয়ার আহ্বান জানান।

তিনি বলেন, ‌বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে ১২ ডিসেম্বর রাত ১টায় তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা এ অন্যায় গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিগত ১৫ বছর ধরে বর্তমান ক্ষমতাসীন অনৈতিক সরকার ধারাবাহিকভাবে জামায়াতের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে আসছে। জামায়াতের তৎকালীন আমিরসহ শীর্ষ পাঁচজন নেতাকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে ফাঁসি কার্যকর করেছে।

জামায়াতে ইসলামীর নায়েবে আমির, সেক্রেটারি জেনারেল, সহকারী সেক্রেটারি জেনারেলসহ শীর্ষ অনেক নেতাদের দীর্ঘদিন ধরে কারাগারে আটকে রেখেছে।

জামায়াতকে নেতৃত্বশূন্য করার সরকারি সব প্রচেষ্টা অব্যাহত রয়েছে। জামায়াতের ওপর নির্যাতন ও নিষ্পেষণ চালিয়ে এবং আমিরে জামায়াতকে গ্রেপ্তার করে বর্তমান আওয়ামী সরকার বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে এক নিকৃষ্টতম নজির স্থাপন করেছে।

তারা একদিকে গণতন্ত্র ও নির্বাচনের কথা বলে, অপরদিকে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করে কারাগারে আটক রাখে। প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।

আমরা স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই, সরকার এই গ্রেপ্তারের মাধ্যমে দেশে চলমান রাজনৈতিক কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে পারবে না। ভয়-ভীতি দেখিয়ে, মামলা-হামলা দিয়ে জনগণের এই আন্দোলনকে বন্ধ করা যাবে না।

পাঠকের মতামত: