ঢাকা,মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩

চকরিয়ায় গরুচোর গ্রেফতার, উখিয়া থেকে গরু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজারের চকরিয়ায় পশ্চিম বড় ভেওলা ইউপির ইলিশিয়া পোকখালী মৎস্য প্রকল্পের গোয়াল ঘর থেকে দু’টি গরু চুরির অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার হওয়া আসামিরা হলেন কাকারা ইউনিয়নের শাহ উমরাবাদ এলাকার নুরুল কবিরের পুত্র পারভেজ(৩০) ও পুর্ব বড় ভেওলা ইউপির ঈদমনি এলাকার সোনামিয়ার ছেলে মিনার (২৯)।

গরু চুরির ঘটনায় পৌরসভার ৭ নং ওয়ার্ড পালাকাটা মৌলভী ঈমাম উদ্দিন পাড়া গ্রামের মৃত আবু শামার পুত্র নুরুল ইসলাম বাদী হয়ে থানায় লিখিত এজাহার দায়ের করেন।

এজাহার সুত্রে জানা যায়, ইলিশিয়া পোকখালী মৎস্য প্রকল্পের মালিক নুরুল ইসলাম বিগত কিছু দিন ধরে মৎস্য প্রকল্পের খামারে দুটো গরু লালন পালন করেন।

গত রবিবার সন্ধ্যায় গরু গুলো গোয়াল ঘরে রেখে তালাবন্ধ করে রাখেন। ভোর রাতে পূর্ব বড় ভেওলা এলাকার ঈদমণি পূর্ব পাড়া গ্রামের নাজেম উদ্দিন নাজুর পুত্র নুরুল ইসলাম লালুর নেতৃত্বে এক দল লোক গোয়াল ঘর থেকে সাদা ও কালো ডোরা রংয়ের ২টি গরু(ষাঁড়) চুরি করে নিয়ে যাওয়ার সময় গরুর চিৎকারে খামার ঘরে ঘুমিয়ে থাকা কর্মচারীদের ঘুম ভেঙ্গে যায়।

তাৎক্ষণিক তারা টর্চ লাইট হাতে নিয়ে টর্চের আলো নিক্ষেপ করে খামার ঘর হতে বাহির হলে চোরদেরকে টর্চের আলোতে দেখে চিনতে পারে। পরে গরু নিয়ে যাওয়ার সময় বাধা দিতে চাইলে আসামীরা তাদেরকে ভয়ভীতি দেখিয়ে গরু ২টি জোর পূর্বক গাড়িতে তুলে নিয়ে যায়।

সাথে সাথে কর্মচারীরা গরুর মালিক নুরুল ইসলামকে জানালে তিনি সরকারি সেবা ৯৯৯ এ ফোন করে বিষয়টি পুলিশকে অবগত করেন।

এ বিষয়ে মৎস্য প্রকল্প ও গরুর মালিক নুরুল ইসলাম জানান, গরু চুরির বিষয়ে চারিদিকে খোঁজ করাকালে খবর পান তার গরু দু’টি উখিয়া উপজেলার মরিচ্যা পাগলিরবিল এলাকার মৃত ফকির আহমদের ছেলে ইমাম উদ্দিনের বাড়িতে আছে।

তিনি আরও জানান, বুধবার রাতে চকরিয়া থানা পুলিশের সহযোগিতায় ঈদমনি এলাকার লালু ও কাকারা এলাকা থেকে পারভেজকে আটক করে। পরবর্তীতে তাদের কাছ থেকে তথ্য নিয়ে উখিয়া উপজেলার মরিচ্যা থেকে বেশ কিছু গরু জব্দ করা হয়।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী জানান, একাধিক মামলার পরোয়ানাভুক্ত আসামি পূর্ব বড় ভেওলার মিনার ও কাকারা এলাকার পারভেজকে গ্রেফতার করা হয়েছে।

পাঠকের মতামত: