ঢাকা,শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২

চকরিয়া পশ্চিম নিজপানখালীর সাদেক হোসেন মুন্নাকে

বান্দরবানে ধর্ষণ মামলার আসামি ধরা ১০ বছর পর

নিজস্ব প্রতিবেদক :: বান্দরবানের আলীকদমে অপহরণ এবং গণধর্ষণ মামলার ওয়ারেন্টভুক্ত প্রধান পলাতক আসামি সাদেক হোসেন ওরফে মুন্নাকে (৩২) গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার সাদেক কক্সবাজার জেলার চকরিয়া থানার পশ্চিম নিজপানখালীর মো. খলিলের ছেলে।

মঙ্গলবার (৯ আগস্ট) চকরিয়ার মৌলভীরকুম বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, রিমা (ছদ্মনাম) বান্দরবানের আলীকদম থানার শীলবুনিয়া এলাকায় তার নানীর বাড়িতে থাকতেন। সাদেক হোসেন মুন্না পূর্ব পরিচিত থাকায় প্রায়ই ওই এলাকায় আসা যাওয়া করতো। ২০১২ সালের ১৪ মার্চ সাদেক রিমাকে বিয়ের প্রলোভন দেখিয়ে চট্টগ্রামে নিয়ে আসে। চট্টগ্রামের একটি আবাসিক হোটেলে রেখে ১৫ ও ১৬ মার্চ দুইদিন তাকে ধর্ষণ করে। পরে সাদেক তাকে চকরিয়ার ও টেকনাফে একটি বাড়িতে রেখে ফের ধর্ষণ করে। ২১ মার্চ সাদেক তাকে কয়েকজন দুস্কৃতিকারীর কাছে রেখে চলে আসে।

র‌্যাব আরও জানায়, এরপর চার থেকে পাঁচজন দুস্কৃতিকারী ২২-২৫ মার্চ পালাক্রমে তাকে ধর্ষণ করে। কৌশলে রিমা তার মামাকে সব ঘটনা জানালে তিনি থানায় অভিযোগ দায়ের করেন। আসামিরা বিষয়টি বুঝতে পেরে তাকে গুরুতর আহতাবস্থায় টেকনাফ বাসস্ট্যান্ডে ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় রিমা ১১ জনকে আসামি করে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটায় চকরিয়া থানার মৌলভীরকুম বাজার এলাকা থেকে ১০ বছর পালিয়ে থাকা এ মামলার ওয়ারেন্টভুক্ত প্রধান পলাতক আসামি সাদেক হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: