ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়া ছাত্রলীগের কমিটি ঘোষণা

মহাসড়কে টায়ার জ্বালিয়ে পদবঞ্চিতদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: দীর্ঘদিন পর চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে। তবে এ প্রেস বিজ্ঞপ্তির পর প্রতিক্রিয়া দেখিয়েছে একই পদের প্রত্যাশীরা।

১আগষ্ট সোমবার রাত পৌণে ৯টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে তারা। এতে সড়কের উভয়দিকে শত শত যানবাহন আটকা পড়ে। অবশ্য তাৎক্ষণিক পুলিশের তৎপরতায় অবরোধকারীরা সড়ক থেকে সরে গেলে প্রায় ২০ মিনিট পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত চকরিয়া উপজেলা ছাত্রলীগ নিয়ে দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেয়াদোত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার অর্ন্তগত চকরিয়া উপজেলা শাখা কমিটি বিলুপ্ত করা হলো এবং সেই সাথে আগামী একবছরের জন্য চকরিয়া উপজেলা শাখার নিন্মোক্ত কমিটি অনুমোদন দেওয়া হলো।

৩১ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ কর্তৃক সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি পদে নিযুক্ত করা হয়েছে সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেল ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকিত হোসেন সজিবকে।

মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধকারী ছাত্রলীগ নেতাকর্মীরা দাবি করেছেন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পাওয়ার জন্য বেশ কয়েকজনের কাছ থেকে জেলা ছাত্রলীগ জীবন বৃত্তান্ত জমা নেয় প্রায় একবছর আগে। কিন্তু এতোদিনেও জেলা ছাত্রলীগ চকরিয়া উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেনি। হঠাৎ করে গত রোববার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে কেন্দ্র থেকে আরহান মাহমুদ রুবেলকে সভাপতি ও আকিতকে সাধারণ সম্পাদক নিযুক্ত করা হয়েছে। যার মধ্য দিয়ে তৃণমূলের ত্যাগী, পরিচ্ছন্ন, শিক্ষিতদের অবমূল্যায়ন করা হয়েছে।

কেন্দ্র এবং জেলা ছাত্রলীগের প্রতি তৃণমূল নেতাকর্মীদের দাবি, অবিলম্বে পকেট কমিটি বাতিল করে সৎ, পরিচ্ছন্ন, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অবিচল থাকা এবং মামলার আসামি নয় এমন ছাত্রদের সমন্বয়ে কমিটি দিতে হবে।

কেন্দ্র থেকে সভাপতি হিসেবে নিযুক্ত করা আরহান মাহমুদ রুবেল বলেছেন, রাজপথে যাদের ত্যাগ রয়েছে তাদেরকেই যাচাই-বাছাই করে কেন্দ্র থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক নিযুক্ত করা হয়েছে। আর যারা টায়ার জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করেছিল তারা ছাত্রলীগের কেউ নয়। আমরা তাদের এই অপতৎপরতা প্রতিহত করবো।

মহাসড়ক অবরোধ প্রসঙ্গে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, খবর পাওয়ার সাথে সাথে বিপুল সংখ্যক পুলিশ গিয়ে অবরোধকারীদের সরিয়ে দিলে ফের যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

পাঠকের মতামত: