ঢাকা,শনিবার, ২০ এপ্রিল ২০২৪

 সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  বাংলাদেশ আওয়ামী লীগ কক্সবাজারের চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল-২০২২ ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উৎসব আয়োজনের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম কাজল সভাপতি ও মো.নুরুল আমিন নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এরআগে রোববার ৩১ জুলাই সকালে মানিকপুর উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন ও কাউন্সিল উদ্বোধন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সাবেক ভিপি রুস্তম শাহরিয়ার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, চকরিয়া-পেকুয়া উপজেলা সাংগঠনিক টিমের প্রধান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজিজুর রহমান। সাংগঠনিক দিকনির্দেশনামুলক বক্তব্য দেন কক্সবাজার জেলা যুগ্ম সম্পাদক রনজিত দাশ, সাংগঠনিক সম্পাদক মাহাবুবর রহমান চৌধুরী মাবু। বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন কমরউদ্দিন আহমদ, জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আমিনুর রশিদ দুলাল।
সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম কাজলের সঞ্চালনায় সম্মেলনে সম্মাণিত অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, সহ-সভাপতি আবু মুছা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সুরাজপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহ- সভাপতি ওয়ালিদ মিল্টন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. আবু মুছা, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ভারপ্রাপ্ত বাদল শর্মা, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. ফেরদৌস, ইউনিয়ন ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান সুমন ও আবিদ আল হাসান।
এছাড়াও সম্মেলনে ইউনিয়ন আওয়ামীলীগ এবং ইউনিয়ন কমিটির অধীন ৯টি ওয়ার্ড কমিটির সভাপতি সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীতা ঘোষনা দেন একাধিক প্রার্থী। পরে অবশ্য স্থানীয় সাংসদ আলহাজ জাফর আলম ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমানের আহবানে উপস্থিত সকলে সম্মতি জানালে সবার মতামতের ভিত্তিতে প্যানেল চেয়ারম্যান রফিকুল ইসলাম কাজলকে সভাপতি ও আওয়ামীলীগ নেতা মো.নুরুল আমিনকে নতুন সাধারণ সম্পাদক করে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি ঘোষনা দেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ।##

পাঠকের মতামত: