ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আওয়ামীলীগের সমাবেশে উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী

দেশবাসিকে পদ্মাসেতু উপহারেই প্রমাণিত শেখ হাসিনার কাছে অনিয়ম-দুর্নীতির স্থান নেই

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া আওয়ামীলীগ দেশের অন্যতম একটি প্রাচীনতম সংগঠন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্বদানকারী দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

তিনি বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে এ রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। সেইদিন থেকে আওয়ামীলীগ দেশের ক্রান্তিলগ্নে তথা ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, সব আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশ গঠনে সর্বোচ্চ ভূমিকা পালন করেছে। জাতির জন্য যখন যা প্রয়োজন, সেটি বাস্তবায়ন করেছে আওয়ামীলীগ।

উপজেলা চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী আরও বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে ইতিহাস থেকে মুছে ফেলার ব্যর্থ চেষ্টা হলেও দীর্ঘ একুশ বছর লড়াই সংগ্রামের মাধ্যমে ১৯৯৬ সালের নির্বাচনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জয়ী হয়ে দলটি ক্ষমতায় ফিরে আসে।

পরবর্তী সময়ে জাতির পিতার সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনার সফল নেতৃত্বে ২০১৪ সালের ৫ জানুযারি এবং ২০১৮-এর ৩০ ডিসেম্বর সাধারণ নির্বাচনে বিজয়ী হয়ে বাংলাদেশের ইতিহাসে টানা তিন মেয়াদে সরকার পরিচালনা করছে আওয়ামীলীগ। সরকার এবং দলের ধারাবাহিক সাফল্যের অংশহিসেবে আজ বাংলাদেশকে অগ্রগতি উন্নয়নের মধ্যদিয়ে বিশ্বদরবারে উন্নতশীল দেশের কাতারে পৌঁছে দিয়েছেন দেশরত্ম শেখ হাসিনা। বৃহস্পতিবার ২৩ জুন বিকালে চকরিয়া কোরক বিদ্যাপীঠ মিলনায়তনে আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ছরওয়ার আলম সমাবেশে সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, আজকে বাংলাদেশের সামনে সম্ভাবনার নতুন হাতছানি হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। শুরুতে বিএনপি জামায়াত জোট পদ্মাসেতুর অর্থায়ন নিয়ে দুর্নীতির অভিযোগও তুলেছিলো। কিন্তু সেই অভিযোগ ভিত্তিহীন বলে প্রমাণিত হয়েছে।

আর আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশী কোনধরণের অর্থায়ন ছাড়াই দেশের টাকায় দেশবাসিকে পদ্মাসেতু উপহার দিয়ে প্রমাণ করেছে আওয়ামীলীগ তথা বর্তমান সরকারের কাছে অনিয়ম দুর্নীতি, দখলবাজি ও লুটপাটের সঙ্গে জড়িতদের কোন স্থান নেই। আওয়ামীলীগ মানে জনগনের আস্থার ঠিকানা। বদলে যাওয়া বাংলাদেশের রূপকার এই দল।

অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির চকরিয়া উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শফিউল আলম বাহার, চকরিয়া উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি জসীম উদ্দিন চেয়ারম্যান, উপজেলা কৃষকলীগের সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা আবছার উদ্দিন মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ উল্লাহ, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সহসভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, সহ-সভাপতি আমান উল্লাহ আমান, চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা বাহাদুর আলম. মুজিব শতবর্ষ উদযাপন পরিষদ চকরিয়ার সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট ফয়জুল কবির।

চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য নুরুল আমিন টিপুর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন চকরিয়া উপজেলা কৃষকলীগের সভাপতি আমির হোসেন আমু, সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম রাসেল, চকরিয়া পৌরসভা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল ফারুক লোটাস, চকরিয়া পৌরসভা ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর এম নুরুস শফি, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম প্রমুখ। সমাবেশে চকরিয়া উপজেলা, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

তাঁরআগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল ৮টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টা ১০ মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বিকালে সমাবেশ মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে আওয়ামীলীগের নেতাকর্মী সবাইকে খাইয়ে দেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। ##

পাঠকের মতামত: