ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

স্বপ্নের ফাইনালে চকরিয়া: সেমিতে রামুকে হারিয়ে

স্টাফ রিপোর্টার, চকরিয়া :: প্রতি মিনিটে ছিল প্রবল উত্তেজনা। যার রেশ ছড়িয়ে পড়ে দর্শকদের মাঝেও। তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ন ম্যাচে হট ফেভারিট চকরিয়ার কাছে হোঁচট খেলো রামু উপজেলা ফুটবল দল। ৫ জুন রোববার বিকালে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমিতে রামুকে ৩-১ গোলের হতাশায় ডুবিয়ে কাঙ্খিত ফাইনালে যায় শক্তিশালী চকরিয়া।

ম্যাচের শুরু থেকে গোছানোভাবে খেলতে থাকে রামু। তাঁদের দখলেই ছিল অধিকাংশ বল। কিন্তু চকরিয়ার খেলোয়াড়েরা যখনই বল পেয়েছে ঘটেছে অঘটন। ম্যাচের ১৩ মিনিটে বিদেশী ফরোয়ার্ড আইকে ফ্রি কিক থেকে বল পেয়ে গোল রক্ষককে বোকা বানায়। এতে চকরিয়া ১-০ গোলে এগিয়ে যায়। এরপর চকরিয়ার গল্পটা আরও দীর্ঘ হয়। ম্যাচের ৩৪ মিনিটে বিদেশী আরেক ফরোয়ার্ড আব্বাস ও ৭০ মিনিটে আইকে গোল করে ব্যবধান বৃদ্ধি করে। তারমধ্যে ৫২ মিনিটে রামুর পক্ষে অধিনায়ক দিদার মাত্র ১টি গোল করে সম্মান রক্ষা করেন। কিন্তু ৭০ মিনিটে চকরিয়ার তৃতীয় গোলের পর গন্ডগোল পাকায় রামু।

ওই সময় ফ্রি কিক না দেওয়ার অভিযোগে ম্যাচ রেফারির প্রতি ক্ষিপ্ত হন রামুর খেলোয়াড়েরা। একপর্যায়ে গোল রক্ষক শামীম রেফারিকে ধাক্কা দিয়ে বাঁশি ছিনিয়ে নিয়ে ভাংচুরের চেষ্টা চালায়। এই অসৌজন্যমূলক আচরণের জন্য তাঁকে লাল কার্ড দেখালে মাঠ ত্যাগ করে রামুর খেলোয়াড়েরা। এতে প্রায় খেলা বন্ধ ছিল ১৫ মিনিট। পরে টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির হস্তক্ষেপে খেলা শুরু হলেও চলে মাত্র ৫ মিনিট। রেফারির শেষ বাঁশিতে স্বপ্নের ফাইনালে পৌঁছে উল্লাসে ফেটে পড়ে চকরিয়া শিবির।

দুর্দান্ত খেলে ম্যাচ সেরা হয় চকরিয়ার আরাফাত। তাঁকে ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এসময় উপস্থিত ছিলেন এডিএম আবু সুফিয়ান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অনুপ বড়ুয়া অপু, সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন, প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির, ফুটবল সম্পাদক রাশেদ হোসাইন নান্নু ও জেলা ফুটবল অ্যাসোসিয়শনের সভাপতি ফজলুল করিম সাঈদী।
খেলা পরিচালনা করেন আবুল কাশেম কুতুবী, আহমদ কবির, সিরাজুল হক, মোহাম্মদ শফিউল আলম।

চকরিয়া উপজেলা ফুটবল মাস্টারপ্ল্যান ঃ জিয়া উদ্দিন জিয়া (গোল রক্ষক), রাফু, রবি, সাঈদ, ওবায়দুল্লাহ, আরফাত, চুখু, আইকে, আব্বাস, আরিফ (অধিনায়ক), সৈনিক, সালাহ উদ্দিন, বিজয়, আইয়ুব ও মামুন। ম্যানেজার ঃ জিয়া উদ্দিন ও কোচ ঃ নুরুল আবছার।
রামু উপজেলা ফুটবল দল ঃ শামীম, এলিটা, রিদোয়ান-১, দিমাকো, আশিক, কমল, ইমন, ইব্রাহিম, দিদার (অধিনায়ক), পারভেজ, ওসমান, সাইফুল, আয়াত উল্লাহ, সোহেল, আরিফ, রিদোয়ান-২, ইমন, দিদার-২। ম্যানেজার ঃ ছিদ্দিক আহমদ ও কোচ-রাজু।

পাঠকের মতামত: