ঢাকা,বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পুলিশের বাধায় কালুরঘাট যেতে পারেননি ফখরুলসহ বিএনপি নেতারা!

নিজস্ব প্রতিবেদক :: চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রে পূর্বঘোষিত কর্মসূচিতে যাওয়ার পথে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের বাধা দিয়েছে পুলিশ। রবিবার (২৭ মার্চ) দুপুর ১টায় নগরীর ২ নম্বর গেটের বিপ্লব উদ্যানের বিপ্লব স্তম্ভে ফুল দিয়ে কালুরঘাট বেতার কেন্দ্রের উদ্দেশে রওনা দিতে গেলে পুলিশ তাদের বাধা দেয়।

বাধা পেয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাড়ি থেকে নেমে আসেন। এ সময় তার সঙ্গে পুলিশ কর্মকর্তাদের কথা-কাটাকাটি হয়। শেষ পর্যন্ত তারা আর যেতে পারেন নি।

এর আগে চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদন নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ ও বিএনপি। তবে পুলিশ কাউকে সেখানে কর্মসূচি পালন করার অনুমতি দেয়নি। এখন বিএনপি কালুরঘাট বেতার কেন্দ্রের পরিবর্তে নগরীর পলোগ্রাউন্ডে সমাবেশ করবে।

বিএনপি প্রথমে আজ দুপুরে কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি নিয়েছিল। কিন্তু একই স্থানে সকাল থেকে অবস্থান কর্মসূচি করার ঘোষণা দেয় আওয়ামী লীগ। গতকাল শনিবার সন্ধ্যায় এ ঘোষণা দেওয়া হয়। এ অবস্থায় শনিবার রাতে বেতার কেন্দ্রের পরিবর্তে নগরের পলোগ্রাউন্ডে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় বিএনপি। বিএনপির সমাবেশে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন জানান, কালুরঘাট বেতার কেন্দ্র থেকে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তাই সেখানে শ্রদ্ধা জানানোর জন্য বিএনপির মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা ফুল দিতে যেতে চেয়েছিলেন। কিন্তু পুলিশের বাধার কারণে তা সম্ভব হয়নি। এটি দুঃখজনক।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির বলেন, বিএনপির নির্ধারিত কর্মসূচি ছিল বিপ্লব উদ্যানে ফুল দেওয়া। তারা সেটি দিয়েছে। এরপর তাদের আরেকটি নির্ধারিত কর্মসূচি হচ্ছে পলোগ্রাউন্ডে সমাবেশ। কিন্তু তারা বিপ্লব উদ্যানে ফুল দিয়ে কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে চেয়েছিল, কিন্তু সেটির জন্য অনুমতি নেই। এখন কোনো কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হলে এর দায়দায়িত্ব কে নেবে? এ জন্য তাদের নির্ধারিত কর্মসূচিতে যেতে বলা হয়েছে।

পাঠকের মতামত: