ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

সাড়ে ৬ কোটি টাকা আত্মসাতের মামলায়

চকরিয়া দক্ষিণ জামায়াতের আমির মোজাম্মেলকে জেলহাজতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া :: প্রতারণার মাধ্যমে ৬ কোটি ৫৮ লক্ষ টাকা অর্থ আত্মসাতের দায়ে কক্সবাজারের চকরিয়া উপজেলা দক্ষিণ জামায়াত ইসলামীর আমির মোজাম্মেল হককে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত।

বৃহস্পতিবার কক্সবাজারের চতুর্থ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানী শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন বিচারক তামান্না ফারাহ।

জানা গেছে, চকরিয়ার ম্যানগ্রোভ এসেটস লিমিটেড নামের একটি কোম্পানীর এমডি থাকাকালীন জামায়াত নেতা মোজাম্মেল হক ৬ কোটি ৫৮ লাখ টাকা আত্মসাত করেন। এ ঘটনার পর এমডির পদ থেকে অপসারণ এবং তার বিরুদ্ধে কোম্পানির পক্ষ থেকে পরিচালক মাহমুদুল করিম বাদী হয়ে চকরিয়া জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে সিআর-৬৯২/২১ মামলা দায়ের করেন।

অডিট রিপোর্ট অনুসারে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় আদালত মোজাম্মেল হকের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানা মূলে গত বুধবার চকরিয়ার মালুমঘাট থেকে গ্রেপ্তারের পর পুলিশ তাকে আদালতে সোপর্দ করেন। ওইদিন আদালতে তার জামিন আবেদন করা হলে শুনানী শেষে নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণ করেন চকরিয়া আদালতের বিচারক।

কোম্পানির পক্ষে মামলা পরিচালনাকারী কক্সবাজার জজ আদালতের আইনজীবী মীর মোশাররফ হোসেন টিটু জানিয়েছেন, কক্সবাজারের চতুর্থ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতেও আসামি মোজাম্মেল হকের দ্বিতীয়বার জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী।

এসময় শুনানী শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন বিচারক তামান্না ফারাহ। তিনি আরো জানান, জামায়াত নেতা মোজাম্মেল হকের বিরুদ্ধে চেক প্রতারণাসহ আরো কয়েকটি মামলা রয়েছে।

পাঠকের মতামত: