ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

চকরিয়ায় মাছ ধরতে এসে জেলে নিখোঁজ, ২০ ঘন্টা পর লাশ উদ্ধার

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া: চকরিয়ায় নিখোঁজের বিশ ঘন্টা পর নুর মোহাম্মদ (৩৬) নামের এক জেলের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস। নিহত ব্যক্তি কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও ভাদিতলা এলাকার মৃত আবদুল আজিজের ছেলে।

সোমবার (৫ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে ডুলাহাজারা ইউনিয়নের বহলতলী ঘাট থেকে লাশটি উদ্ধার করা হয়। এর আগেরদিন সকাল ১১টার দিকে সেখানে বঁড়শি দিয়ে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হয় তিন সন্তানের জনক নুর মোহাম্মদ।

স্থানীয় বাসিন্দা আরিফুল ইসলাম খোকা ও মোহাম্মদ ইয়াসিন জানান, রবিবার সকালে বহলতলী ঘাট এলাকায় কয়েকজন জেলে বঁড়শি দিয়ে মাছ ধরতে এসে একজন ডুবে যাওয়ার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই।

বিষয়টি বুঝতে পেরে আমরা তাৎক্ষণিক জরুরী নাম্বার “৯৯৯”তে ফোন দিই। কিছুক্ষণ পর চকরিয়া থানার একদল পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উপস্থিত হয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। পরদিন ফায়ার সার্ভিসের সহযোগিতায় ডুবুরি দল এসে দীর্ঘক্ষণ প্রচেষ্টার পর লাশটি উদ্ধার করতে সক্ষম হয়।

চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, প্রথমে খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরে ডুবুরি দল এনে তাদের মাধ্যমে ডুলাহাজারা বহলতলী ঘাটের পানিতে নিখোঁজ ব্যক্তির মৃতদেহ উদ্ধার করি। পরে স্থানীয় মেম্বার চেয়ারম্যানের মাধ্যমে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

কক্সবাজারে ডুবুরি দলের কোন ব্যবস্থা না থাকায় চট্টগ্রাম থেকে একটি দল আনা হয়েছে। তাদের প্রচেষ্টায় নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার করা হয় বলে জানান কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ।

পাঠকের মতামত: