ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

দুটি কিডনি নষ্ট, কুতুবদিয়ার নেজাম বাঁচতে চায়

আব্বাস সিদ্দিকী, কুতুবদিয়া ::
কুতুবদিয়ার নেজাম নামের এক মেধাবী ছাত্রের দুটি কিডনি নষ্ট হয়েছে। সে উপজেলার লেমশীখালী ইউনিয়নের কাজীর পাড়া এলাকার নুরুল হুদার একমাত্র ছেলে। সে এসএসসি ও এইচএসসি পাস করে চট্টগ্রাম সরকারি সিটি কলেজে বিএসএস ২য় বর্ষের অধ্যয়রত ছাত্র। পাঁচ বোনের এক ভাই নিজামুদ্দিন নিম্নবিত্ত পরিবারের সন্তান হওয়ায় পড়ালেখার পাশাপাশি একটি গার্মেন্টস কোম্পানিতে চাকরি করে নিজ ও পরিবারের খরচ সামলান।

অসুস্থ নিজাম উদ্দিন জানান, ডায়ালাইসিস করলেও কিডনিতে প্রচন্ড যন্ত্রণা হয় তার। এ অবস্থায় পরিবারের লড়াইও চলছে। তারা অনেকটায় নি:স্ব। চিকিৎসার ব্যয় বহন করাও অসম্ভব হয়ে পড়েছে। পরিবারের এ অবস্থায় অসুস্থ হওয়ায়, তার চিকিৎসা নিয়ে চিন্তিত। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক নুরুদ্দীন চৌধুরী তার দুটি কিডনি নষ্ট হয়েছে বলে নিশ্চিত করেন এবং তার শরীরে কিডনি প্রতিস্থাপন করতে ৬/৭ লক্ষ টাকা খরচ পড়বে বলে জানান নিজাম।

শরীর অসুস্থ তো বটেই নিজাম উদ্দিন এখন দিনরাত ভাবে সে বাঁচবে তো! অথচ এই বয়সেই সে যথেষ্ট। নিজাম উদ্দিন এ ব্যাপারে সবার সহযোগিতা চেয়েছেন। সবার একটু একটু সহযোগিতায় বেঁচে যাবে নেজাম, বেঁচে যাবে তার স্বপ্ন।
নিজামকে সাহায্য পাঠানোর জন্য যোগাযোগ করুন নুরুল হুদা – 01638 570 278 (নগদ) ও
ডাচ বাংলা ব্যাংক হিসাব নং 1331030190257 (মুরাদপুর শাখা, চট্টগ্রাম)

পাঠকের মতামত: