ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ায় ম্যালেরিয়া নিয়ন্ত্রণে ৮২ হাজার মশারী বিতরণ উদ্বোধন করলেন এমপি জাফর

নিজস্ব প্রতিবেদক :: কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন, বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। যার প্রকৃষ্ট উদাহরণ হচ্ছে সারাবিশে^ মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস ভ্যাকসিন এখনো অনেক বড় বড় রাষ্ট্র তাদের দেশের জনগণকে দিতে পারেনি। সেখানে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনার ভ্যাকসিন বাংলাদেশের জনগণের জন্য বিনামূল্যে পাওয়ার ব্যবস্থা করেছেন। ইতোমধ্যে আমাদের দেশের মানুষ প্রথম ডোজের টিকা গ্রহণের পর বর্তমানে দ্বিতীয় ডোজের টিকাও পেয়ে যাচ্ছেন।

এমপি জাফর আলম শনিবার ১০ এপ্রিল বিকেলে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের এক হাজার জনগণকে ম্যালেরিয়া থেকে রক্ষা করতে বিনামূল্যে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারী বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত তথ্য তুলে ধরেন। ইউনিয়নের শাহওমরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষে জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচীর আওতায় উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পক্ষ থেকে কীটনাশকযুক্ত মশারী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন। এতে সহযোগীতায় রয়েছেন ম্যালেরিয়া নিয়ন্ত্রণ নিয়ে মাঠপর্যায়ে কর্মরত বেসরকারী সংস্থা একলাব বাংলাদেশ ও ব্র্যাক।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদুল হকের সভাপতিত্বে মশারী বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, একলাবের প্রজেক্ট ম্যানেজার মাহাবুবুর রহমান ভুঁইয়া, কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শওকত ওসমান, শাহওমরাবাদ উচ্চ বিদ্যালয়ের দাতা সদস্য মোহাম্মদ ফয়সাল চৌধুরী প্রমূখ।

ম্যালেরিয়া নিয়ন্ত্রণ নিয়ে কর্মরত বেসরকারী সংস্থা একলাব বাংলাদেশের প্রজেক্ট ম্যানেজার মো. মাহবুবুর রহমান ভূঁইয়া জানান, বাংলাদেশ সরকারের স্বাস্থ্যবিভাগের জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচীর আওতায় স্থানীয় স্বাস্থ্যবিভাগের উদ্যোগে কক্সবাজারের তিন উপজেলা চকরিয়া, পেকুয়া ও টেকনাফে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী ১ লক্ষ ২০ হাজার মশারী বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে। তন্মধ্যে চকরিয়ায় ৮২ হাজার মশারী বিতরণ করা হবে এবং শনিবার আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। পরবর্তীতে পেকুয়া উপজেলায় ২৪ হাজার এবং টেকনাফ উপজেলায় ১৪ হাজার মশারী বিতরণ করা হবে।

পাঠকের মতামত: