ঢাকা,শনিবার, ১৮ মে ২০২৪

জড়িতদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ ও আল্টিমেটাম

চকরিয়ায় ছাত্রলীগ সভাপতিকে কুপিয়ে হত্যার চেষ্ঠা, মোটরসাইকেল ছিনতাই

এম.জিয়াবুল হক, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া পৌরশহরে উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ হামলার শিকার হয়েছেন। পুর্ব বিরোধের জেরে হত্যার উদ্দেশ্যে তাকে পূর্বপরিকল্পিতভাবে কুপিয়ে জখম করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন আহত ছাত্রলীগ নেতার পরিবার। হামলার সময় ছিনিয়ে নিয়ে গেছে তাঁর ব্যবহৃত মোটর সাইকেল, মোবাইল ফোনসেট ও নগদ টাকা।

শুক্রবার বিকাল পাঁচটার দিকে উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নস্থ নিজবাড়ি থেকে মোটর সাইকেল চালিয়ে পৌরসভার সবুজবাগ বাসায় আসার পথে পৌরশহরের থানার রাস্তার মাথায় তিনি হামলার শিকার হন। আহত মারুফ উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কিছমত পাড়া গ্রামের মাষ্টার আবুল কাশেমের ছেলে। তাকে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার ঘটনার খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরই জেরে ছাত্রলীগের নেতাকর্মীরা পৌর শহরে দফায় দফায় বিক্ষোভ করে হামলায় জড়িতদের গ্রেফতারের দাবী জানিয়েছেন।

অপরদিকে হামলার ঘটনায় আহত ছাত্রলীগ নেতার বড় ভাই সাংবাদিক আবুল মনসুর মোহাম্মদ মহসিন বাদী হয়ে শুক্রবার রাতে চকরিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন। এজাহারে ফাসিয়াখালী ইউনিয়নের আজম উল্লাহ পাড়ার মো. আরফাত, চকরিয়া পৌরসভার মাষ্টার পাড়ার বদিউজ্জামানের ছেলে ইমন, মোহাম্মদ হানিফ, আবদু শুকুরের ছেলে এজাজুল ইসলাম, মোজাফফরের ছেলে এরফান উদ্দিনসহ অজ্ঞাতনামা আরো ৫-৬জনকে আসামি করা হয়েছে।

এদিকে, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: মারুফের উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে রাতে চকরিয়া মহাসড়কে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত হোসেন সজিব ও পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ।

অপরদিকে ছাত্রলীগ সভাপতির উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ জাফর আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহিদ, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কচির, পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, উপজেলা ছাত্রলীগের সভাপতির উপর হামলার ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ঘটনার বিষয়ে ছাত্রলীগ নেতার বড় ভাই বাদী একটি এজাহার দিয়েছেন। তাও তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাঠকের মতামত: