ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

শহীদ মিনারে মওদুদের মরদেহ, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

অনলাইন ডেস্ক :: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘণ্টা তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয়। সেখানে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রথিতযশা এই রাজনীতিকের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এরপর সেখান থেকে মরদেহ নেওয়া হাইকোর্ট প্রাঙ্গণে নেওয়া হয়। হাইকোর্ট প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে তার মরদেহ নেওয়া হবে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে দলের নেতাকর্মীরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

দলীয় কার্যালয় থেকে তার মরদেহ হেলিকপ্টারে করে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নেওয়া হবে। দুপুর দেড়টায় নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

বিকেল ৪টায় বসুরহাট কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে এবং সাড়ে ৫টায় মরহুমের নিজ বাসভবনের (মানিকপুর, কোম্পানীগঞ্জ) সামনে নামাজে জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে ব্যারিস্টার মওদুদকে দাফন করা হবে।

গত মঙ্গলবার সন্ধ্যায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। ৮১ বছর বয়সী এই রাজনীতিবিদ কিডনি ও ফুসফুসের জটিলতাসহ বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে তার মরদেহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

পাঠকের মতামত: