ঢাকা,বুধবার, ১ মে ২০২৪

চকরিয়ায় বন বিভাগের ফের অভিযান ১০ বাড়ি উচ্ছেদ

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া : কক্সবাজারের চকরিয়া উপজেলার’ ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন ডুলাহাজারা বিটের পশ্চিম পাশে প্রভাবশালী কর্তৃক বন-ভ’মি জবর দখল করে এক বসতি স্থাপন করে। ফলে বন ও বন্য প্রাণী এবং পরিবেশের ভারসাম্য রক্ষা মহা বিপর্যয়ের দিকে যাচ্ছে। সরকারী নির্দেশনায় বন ভূমি থেকে অবৈধ বসতি উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে ফের আজ ১০ ডিসেম্বর সকাল থেকে এ অভিযান পরিচালনা করে বন বিভাগ।

ফাঁসিয়াখালী রেঞ্জ অফিস সুত্রে জানা গেছে, কক্সবাজার উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের ডুলাহাজারা বিটের পশ্চিম পার্শ্বে মালুমঘাট রিপুজী পাড়া এলাকায় এক প্রভাবশালী কর্তৃক বন ভূমি জবর দখল করে বেশ কিছু মানুষকে রাতের আধারে ঘর তৈরী করে দেয়। এতে করে সরকারের সংরক্ষিত বাগানের মূল্যবান গাছ পাচার ও ভূমি দখল করে ঘর তৈরী করে। আজ ১০ ডিসেম্বর সকাল থেকে ওই এলাকায় কক্সবাজার বিভাগীয় বন কর্মকর্তা মো.তহিদুল ইসলামের নির্দেশে রেঞ্জ কর্মকর্তা মো:মাজাহারুল ইসলামের নেতৃত্বে ডুলাহাজারা বিটের বিট কর্মকতা, ফাঁসিয়াখালী রিংভং বিট কর্মকর্তা আবুল হোসেনসহ সহকারী ফরেষ্ট কর্মকর্তা-কর্মচারী ও ভিলিজারদের নিয়ে রিপুজী পাড়া এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় তারা প্রায় ১০টি বসতি উচ্ছেদ করে।

রেঞ্জ কর্মকর্তা মো: মাজাহারুল ইসলাম চকরিয়া নিউজকে বলেন, বন ভূমি জবর দখল করে যারা অবৈধ বাড়ি-ঘর ও বিভিন্ন স্থাপনা নির্মাণ করেছে তাদের দ্রুত উচ্ছেদ করা হবে।

 

পাঠকের মতামত: